ব্রেকিং: চীনা কম্পানি Vivo কে বড় ঝাটকা দিয়ে এবার টাটা গ্রুপ হতে চলেছে IPL-এর টাইটেল প্রযোজক

আইপিএল ২০২২ আনতে চলেছে বড়োসড়ো খবর। ভিভোকে টাইটেল স্পন্সর থেকে সরিয়ে দিয়ে এবার আগামী বছর থেকে আইপিএল এর টাইটেল স্পন্সর করা হবে টাটা গ্রুপকে।সংবাদ সংস্থার সামনে এই বিষয়টি নিশ্চিত করেছেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। সংবাদ সংস্থা পিটিআইকে আইপিএল চেয়ারম্যান জানিয়েছেন, আগামী বছর থেকে টাটা আইপিএলের টাইটেল স্পন্সর হবে। চীনা মোবাইল কোম্পানি ভিভোকে প্রতিস্থাপন করবেন টাটা কোম্পানি।

ভিভো ২০১৮ সালে ৫ বছরের জন্য আইপিএল টাইটেল স্পনসর্শিপ অধিকার কিনেছিল ২১৯০ কোটি টাকার বিনিময়ে। চুক্তি অনুযায়ী, স্পনসর্শিপ হিসেবে বিসিসিআইকে প্রতিবছর ৪৪০ কোটি টাকা দিতে হয়েছিল। তবে গত বছর যে ভাবে ভারত এবং চীনের মধ্যে যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছিল, সেই পরিপ্রেক্ষিতে চীনা মোবাইল কোম্পানিগুলির বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছিলেন প্রত্যেকে।

চীন এবং ভারতের যুদ্ধে ভারতীয় সেনা জওয়ান নিহত হওয়ার পর বিসিসিআই এর ওপর বাড়তি চাপ বাড়তে থাকে ভিভোর সঙ্গে চুক্তি বাতিলের জন্য। ভারতীয় ক্রিকেট বোর্ড এই প্রবল চাপের ফলে এক বছরের জন্য ভিভোর সঙ্গে সমস্ত চুক্তি স্থগিত করতে বাধ্য হয়েছিলেন। ভিভোর সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছিল ২০২৩ সাল পর্যন্ত কিন্তু দুই দেশের টাকা প্রদানের জন্য এই চুক্তি অবশেষে শেষ করে দিতে বাধ্য হয় আইপিএল এবং ভিভোর জায়গা নিয়ে নেয় টাটা গ্রুপ।

আইপিএল গভর্নিং কাউন্সিলের এক ঘনিষ্ঠ সূত্র সংবাদসংস্থা এন আই কে বলেছেন, আমরা যখন জানতে পেরেছি ভিভো বিসিসিআই এর সঙ্গে চুক্তি বাতিল করতে চাই তখন আমরা টাইটেল স্পন্সর হিসেবে বেছে নিয়েছে টাটাকে।