IPL 2021: RCB এই ১২ জন খেলোয়াড়কে করল রিটেন, এই ১১জন হলেন রিলিজ

IPL 2021 এর প্রস্তুতি পর্ব শুরু হয়ে গিয়েছে৷ সমস্ত দল নিজেদের  রিলিজ আর রিটেন খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে।  তালিকায় আইপিএল ২০২০তে প্লে অফে পৌঁছনো আরসিবিও নিজেদের রিলিজ আর রিটেন হওয়া খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। আরসিবি ১২জন খেলোয়াড়কে রিটেন করেছে, বাকি  খেলোয়াড়দের তারা নিলামের জন্য রিলিজ করে দিয়েছে৷

বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর  গত আইপিএল মরশুমে  প্লে অফে পৌঁছেছিল। কিন্তু দল তার বেশি এগোতে পারেনি। প্লে অফে হেরে টুর্নামেন্ট থেকে বেরিয়ে গিয়েছিল। এখন আরসিবি আগামি মরশুমের আইপিএলের জন্য প্রস্তুতি নিচ্ছে।  উমেশ যাদব, ডেল স্টেইন, শাহবাজ আহমেদের মতো খেলোয়াড়দের রিলিজ করে দিয়েছে। অন্যদিকে বিরাট কোহলি,যজুবেন্দ্র চহেল, মহম্মদ সিরাজ, নভদীপ সাইনি সহ মোট ১২জন খেলোয়াড়কে রিটেন করেছে।

আইপিএল ২০২০ চলাকালীন আরসিবিতে মোট ২৩জন খেলোয়াড় ছিল। এরমধ্যে কিছু খেলোয়াড় ভালো খেললেও বেশকিছু খেলোয়াড় এর পারফর্মেন্স ছিল খুবই খারাপ। তাই সমস্ত খেলোয়াড়দের মধ্যে থেকে ১২জন খেলোয়াড়কে রিটেন করেছে, বাকি সমস্ত খেলোয়াড়কে তারা রিলিজ করে দিয়েছে।

আইপিএল ২০২০তে এই রকম ছিল আরসিবির দল

বিরাট কোহলি, এবি ডেভিলিয়র্স, দেবদত্ত পডিক্কল, অ্যারন ফিঞ্চ, যজুবেন্দ্র চহেল, মহম্মদ সিরাজ, নভদীপ সাইনি, কেন রিচার্ডসন, শিভম দুবে, ওয়াশিংটন সুন্দর, ক্রিস মরিস, পবন নেগী, উমেশ যাদব, জোশ ফিলিপ, , ইসুরু উদানা, মইন আলি, ডেল স্টেইন,  গুরকিরাত সিং মান, অ্যাডাম জাম্পা, পার্থিব প্যাটেল, শাহবাজ আহমেদ, পবন দেশপান্ডে।

কেন্দ্রের বড় সিদ্ধান্ত বদলে ফেলা হল হাওড়া কালকা মেল-এর নাম, পরিবর্তে নতুন নাম নেতাজি এক্সপ্রেস

আরসিবি রিটেন করেছে যে সবখেলোয়াড়দের তারা হলেন  বিরাট কোহলি, এবি ডেভিলিয়র্স,  নভদীপ সাইনি, কেন রিচার্ডসন, শাহবাজ আহমেদ, ওয়াশিংটন সুন্দর, জোশ ফিলিপ, পবন দেশপাণ্ডে, অ্যাডাম জাম্পা, পডিক্কল, যজুবেন্দ্র চহেল, মহম্মদ সিরাজ,

আরসিবি  রিলিজ করেছে যে  খেলোয়াড়দের তারা হলেন  পবন নেগী, উমেশ যাদব, অ্যারন ফিঞ্চ, ইসুরু উদানা, মইন আলি, ক্রিস মরিস,ডেল স্টেইন, শিভম দুবে, পার্থিব প্যাটেল।