SBI এর তরফে জারি সতর্কবার্তা! ভুলেও ক্লিক করবেন না ইনস্ট্যান্ট লোনের এই লিঙ্কে, নাহলে

ব্যবসা করার জন্য টাকা প্রয়োজন?  নাকি মেয়ের বিয়ে? এক ক্লিকেই ঘরে বসেই ঋণ পাবেন  মোটা টাকা! লোভনীয় হাতছানি সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু SBI অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India) গ্রাহকদের সতর্ক করল৷ এই জাতীয় তাৎক্ষণিক ঋণ দেওয়ার যে কোনও অচেনা অজানা লিঙ্ক ভয়ঙ্কর হতে পারে। তাই গ্রাহকদের  সাবধান করেছে SBI।

আজকের দিনে ঝাঁ-চকচকে জীবনযাত্রা যাপন সবার মূল লক্ষ্য৷ তাই  গাড়ি, বাড়ি থেকে শুরু করে বিদেশযাত্রার জন্য ঋণ নিচ্ছে প্রচুর মানুষ। কিন্তু সহজে কয়েক লক্ষ টাকা লোন পাওয়ার প্রলোভনে পা দিতে গিয়ে ব্যাঙ্ক অ্যাকাউন্ট শূন্য না হয়ে যায়!

বেশিরভাগ ক্ষেত্রেই  দেখা যাচ্ছে,  এই সব লিঙ্কে ক্লিক করার পর অ্যাকাউন্ট থেকে মোটা টাকা গায়েব হয়ে যাচ্ছে। পুলিশের কাছেও নানা সাইবার জালিয়াতির অভিযোগ  নিত্যদিন জমা হয়েছে। গ্রাহকদের নিয়ে তাই চিন্তায় আছে SBI।  জনসাধারণকে সচেতন করতে Twitter-এ SBI  জানিয়েছে, যে গ্রাহকরা  ভুলেও যেন এমন  কোনও ইনস্ট্যান্ট লিঙ্কে ক্লিক না করেন!

 

এসবের পরেও SBI পাশে থাকার বার্তা দিয়েছে তাঁদের গ্রাহকদের।  বলা হয়েছে যে যদি সত্যি কোনও অর্থনৈতিক সাহায্যের দরকার হয় তাহলে ব্যাঙ্কের সঙ্গেই সরাসরি যোগাযোগ করতে! https://bank.sbi/ এই লিঙ্কে ক্লিক করে ব্যাঙ্কের সঙ্গে লোনের জন্য যোগাযোগ করার কথা বলা হয়েছে।

5G এখন পুরনো, এবার দ্রুতগতিসম্পন্ন 6G ওপর কাজ শুরু করছে Apple

সেই সঙ্গে ঋণ দেওয়ার বিষয় কিছু অ্যাপ সম্পর্কেও ব্যাঙ্ক সচেতন করেছে গ্রাহকদের। এইসব  অ্যাপ না জেনে-বুঝে ডাউনলোড করলে ব্যক্তিগত তথ্য আর মোটা অঙ্কের টাকা দুই হারাতে হতে পারে, সেই কথা বারবার বলা হয়েছে এবং গ্রাহকদের সতর্ক করা হয়েছে৷