ফিরিয়ে আনা হলো 90 দশকের সবচেয়ে বেশি চর্চিত ধারাবাহিক “রামায়ণ”- কে, আজ থেকে শুরু পর্ব…

দেশজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত 23 শে মার্চ রাত আটটার সময় সারা দেশ জুড়ে 21 দিনের জন্য লকডাউনের ঘোষণা করেছিলেন আর আজ সেই লকডাউনের চতুর্থ দিন। আর এরকম এক পরিস্থিতিতে দেশের সকল জনগণকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, তবে ঘরে বসে বসে সে সব মানুষ যাতে বোর না হয় তার জন্য তাদের জন্য আবার পুনরায় ফিরিয়ে নিয়ে আশা হলো 90 দশকের সবচেয়ে বেশি চর্চিত দূরদর্শন টিভি শো ধারাবাহিক রামায়ণকে।

ভারতবর্ষে 80 কিংবা 90 দশকে এমন কোনো মানুষ হবে না যারা রামায়ণ দেখে বড় হয়নি। তখন ওই একটিমাত্র সরকারি চ্যানেল পরিষেবা ছিল দর্শকদের একমাত্র সম্বল। এমন কী সেই সময় সকলের বাড়িতে টেলিভিশন ছিল না, ফলে পাড়ার বহু মানুষ তাদের প্রতিবেশীদের ঘরে রামায়ণ দেখতে ভিড় জমাতেন।ছোট থেকে বড় সকলেই দল বেঁধে বসে উপভোগ করতেন ভারতীয় প্রাচীন মহাকাব্যের সেই চিরাচরিত কাহানিটিকে।আজ দেশজুড়ে এমন এক পরিস্থিতিতে আবারো সেই ধারাবাহিক টিকে পুনর সম্প্রচারিত করা হবে একথা খোদ কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভেদ কর শুক্রবার দিন টুইট করে জানান।

এই দিন তিনি টুইট করে সকলের সাথে এই আনন্দ টি কে ভাগ করে নেন। আর এর পাশাপাশি তিনি একথা জানান আজ অর্থাৎ 28 শে মার্চ থেকে সম্প্রচারিত হতে চলেছে এই ধারাবাহিকটি।এই টুইটের পাশাপাশি তিনি একথা আরো জানান যেহেতু বর্তমানে সারা দেশজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস তাই করোনা ভাইরাস এর জেরে দুরদর্শনে বহু অনুষ্ঠানই সাময়িক ভাবে বন্ধ করে রাখা হয়েছে।তাই এরকম এক পরিস্থিতিতে ফাঁকা টাইমে স্লটগুলো পূরণ করতে দর্শকদের অনুরোধেই আবারো একবার আনা হচ্ছে 90 দশকের সবচেয়ে বেশি চর্চিত টিভি শো রামায়ণের পুনর সম্প্রচার।

আজ শনিবার দিন সকাল 9 টা থেকে সকাল দশটা পর্যন্ত এর প্রথম পর্ব সম্প্রচারিত হয়েছে এরপর আবারও সেটিকে রাত ন’টা থেকে দশটার মধ্যে রামায়ণের পর্ব দেখতে পাবেন দর্শকরা।আপনাদের সুবিধার্থে বলে রাখি 1987 সালে প্রথমবারের জন্য টেলিভিশনে সম্প্রচারিত হওয়া রামায়ণের রাম, সীতা ও লক্ষণ এর ভূমিকায় অভিনয় করেছিলেন কিংবদন্তি star-cast অরুণ গোভিল, দীপিকা চিকালিয়া, ও সুনীল লাহাড়ী। যারা কিছুদিন আগেই কপিল শর্মার কমেডি শো তে এসেছিলেন।