ডেটা এন্ট্রি পদে কর্মী নিয়োগ করতে চলেছে ভারতীয় রেল বেতন শুরু ২৫ হাজার টাকা থেকে, আবেদন পদ্ধতি জানতে

বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে এই মুহূর্তে সবথেকে বেশিরভাগ মানুষের দরকার একটি কাজের। করোনা মহামারীর সময় দেশের অর্থনীতির হাল খারাপ হওয়ার দরুন চাকরি হারিয়ে বাড়িতে বসে প্রায় বেশিরভাগ মানুষ। অনেকের অভিজ্ঞতা থাকলেও কোন চাকরি পাচ্ছে না। এবার তাদের জন্য সু খবর এনেছে ভারতীয় রেল।দক্ষিণ-পূর্ব রেল এর পক্ষ থেকে একটি শূন্যপদে ডাটা এন্ট্রির কাজে নিয়োগ করছে ভারতীয় রেল।

তবে এই ডাটা এন্ট্রির চাকরিটি রেল এর সাথে চুক্তিবদ্ধ। তবে কাজ ঠিক মতো করতে পারলে ভবিষ্যতে চুক্তি বাড়ানোর কথা জানিয়েছে ভারতীয় রেল। বেতন যথেষ্ঠ আকর্ষণীয়। তবে একবারের শূন্যপদের সংখ্যা মাত্র একটি। কী করে আবেদন করবেন জেনে নিন। প্রসঙ্গত, এবারে চাকরির জন্য আবেদন করতে হবে সম্পূর্ণ অফলাইনে। এবারে অনলাইন এর কোনরকম ব্যবস্থা নেই। পোস্ট মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে নির্দিষ্ট ঠিকানায়। Additional Registrar, Railway Claims Tribunal, Esplanade Mansion, 2, Esplanade East, Kolkata-700069 ৩১ শে আগস্টের মধ্যে জমা দিতে হবে আবেদন পত্র।

১) চাকরিপার্থীর অবশ্যই ইংরাজি ভাষায় দক্ষতা থাকতে হবে।

২)যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে।

৩)কম্পিউটার জানা বাধ্যতামূলক।

ন্যূনতম বয়স আবেদনকারীর হতে হবে :-

আবেদনকারীর বয়স ১৮ বছর হতে হবে। তবে বয়সের কোনো ঊর্ধ্বসীমা নেই। সুতরাং একরকম ১৮ বছরের ঊর্ধ্বে সকলেই এই আবেদনের যোগ্য। এমন কী রেলের পক্ষ থেকে বেতনও দেওয়া হচ্ছে বেশ ভালই, এই চাকরির বেতন ২৫,০০০ মাসিক। তাই রেলের ডাটা এন্ট্রি অপারেটর পদের জন্য আবেদন করতে চাইলে চট জলদি আবেদন করে ফেলতে পারেন আপনিও।