দেশনতুন খবরবিশেষলাইফ স্টাইল

ভারতীয় রেলের পক্ষ থেকে বড় ঘোষণা, জানালো রেল চলাচলের তারিখ..

যত সময় বাড়ছে তত প্রাণঘাতী হয়ে উঠছে এই নোভেল করোনা (COVID-19) ভাইরাস, যত দিন বাড়ছে তত এর পরিস্থিতি যেন আয়ত্তের বাইরে চলে যাচ্ছে এখনো পর্যন্ত এই ভাইরাসের জেরে বিশ্বের লক্ষাধিক মানুষ নিজের প্রাণ হারিয়েছে। আর অন্যদিকে মার্কিন মুলুকে এই করোনার জেরে মৃত্যু সংখ্যা পিছিয়ে দিয়েছে ইতালি এবং চীন শহরকেও।
ভারত এই করোনা ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলা করার জন্য সারা দেশজুড়ে 21 দিনের লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই 14 এপ্রিল পর্যন্ত যাত্রীবাহি রেল পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় রেল।

14 এপ্রিল অর্থাৎ আজকে তার শেষ দিন ছিল। 21 দিনের লকডাউন করার পরেও করোনা সংক্রমণকে হাতের মুঠোয় আনা যায়নি। তাই পরিস্থিতি স্বাভাবিক করার জন্য আজকে সকাল দশটার সময় জাতির উদ্দেশ্যে ফের বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, এবং সেখানে তিনি 3 রা মে পর্যন্ত লকডাউন বাড়ানোর ঘোষনা করেন। প্রধানমন্ত্রীর লকডাউন বাড়ানোর ঘোষণার পরেই যাত্রীবাহী ট্রেন চলাচল নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করা হয় ভারতীয় রেলের তরফ থেকে।

যাত্রীবাহী ট্রেন চলাচল নিয়ে হাজারো জল্পনা থাকলেও ভারতীয় রেলের তরফ থেকে সেই জল্পনা দূর করে দেওয়া হয় আজকেই। ভারতীয় রেলের তরফ থেকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয় যে, আপাতত বন্ধ থাকছে যাত্রীবাহী রেল পরিষেবা।বেশ কিছুদিন ধরে জল্পনা দেখা দিয়েছিল যে 14 ই এপ্রিলের পর ধীরে ধীরে রেল পরিষেবা চালু হতে পারে। এমনকি অনেক জায়গা থেকে খবর আসে যে গ্রিন, রেড এবং ইয়োলো জোনে ভাগ করে ধীরে ধীরে রেল পরিষেবা কে স্বাভাবিক করার পরিকল্পনা নিচ্ছে রেলমন্ত্রক।

যদিও এই ধরনের খবর যে সম্পূর্ণ মিথ্যা তা রেলের তরফ থেকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে। এরপর রেলের তরফ থেকে জানানো হয়, যদি কোনো সিদ্ধান্ত নেওয়া হয় তাহলে তা রেল কর্তা এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের আগে জানানো হবে। আজকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার পরেই রেলের তরফ থেকে সঙ্গে সঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে আগামী 3 রা মে পর্যন্ত যাত্রীবাহি রেল পরিষেবা পুরোপুরি বন্ধ থাকবে। প্রিমিয়াম ট্রেন, মেল বা এক্সপ্রেস ট্রেন, প্যাসেঞ্জার ট্রেন, সাব-আর্বান ট্রেন, কলকাতার মেট্রো রেল সহ আরো সমস্ত রেল পরিষেবা বন্ধ থাকবে আগামী 3 রা মে পর্যন্ত। প্রসঙ্গত, গত 22 শে মার্চ থেকে রেল পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

Related Articles

Back to top button