দেশনতুন খবরবিশেষলাইফ স্টাইল

রেল কর্তৃপক্ষের বড় ঘোষণা এবার রেলের টিকিট বাতিল হলে পাওয়া যাবে সম্পূর্ণ টাকা…

দিন দিন ভারতে ক্রমশ জোরালো হয়ে উঠছে করোনা ভাইরাসের দাপট। যত দিন যাচ্ছে তত ভয়াবহ হয়ে মানুষের শরীরে বাসা বাঁধছে এই জীবাণু। দেশজুড়ে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আর এইভাবে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার জেরে সেটি চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে বিশেষজ্ঞদের কাছে। সময়ের সঙ্গে সঙ্গে আরও প্রখর হচ্ছে করোনা বিপর্যয়ের ছবি। আর এই করোনা ভাইরাস এর জেরে ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 301 জন ও এখনো পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে 5 জন।

আর এই করোনা ভাইরাস এর জেরে বাতিল করা হয়েছে একাধিক ট্রেন এমনকি এই আতঙ্কেরষ ট্রেন সফর বাতিল করেছেন বহু যাত্রী ও।রেল কর্তৃপক্ষের তরফ থেকে বারবার বলা হচ্ছে এই সংক্রমণ রুখতে জরুরি প্রয়োজন ছাড়া কেউ যাতে ট্রেনে যাতাযাত না করে থাকে। আর এমন এক পরিস্থিতিতে জানানো হয়েছে আগামী 15 এপ্রিল পর্যন্ত রেলের টিকিট বাতিল করলে 100% টাকা ফেরত দেওয়া হবে রেলের তরফ থেকে।

এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে একুশে মার্চ থেকে 15 এপ্রিলের মধ্যে যেসব যাত্রীদের ট্রেন সফর বাতিল হবে তাদের টিকিটের পুরো দাম ফেরত দিয়ে দেবে রেল আর এক্ষেত্রে রেলের টিকিট বাতিলের ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে, রেলের তরফ থেকে জানানো হয়েছে টিকিট বাতিলের জন্য অযথা হুড়োহুড়ি না করেন যাতে যাত্রীরা। তবে যেমনটা আমরা জানি টিকিট বাতিল হবার পর 72 ঘণ্টার মধ্যে কাউন্টার থেকে তার দাম ফেরত নিতে হয় যাত্রীদের কিন্তু এবার সেই সিদ্ধান্তে কিছু ফের বদল করা হয়েছে এবং টিকিটের মূল্য ফেরত নেওয়ার জন্য নির্ধারিত সময় করা হয়েছে 45 দিন।

বলে রাখি দেশজুড়ে করোনা সংক্রমণ তৈরি হওয়ার ফলে রেল কর্তৃপক্ষের তরফ থেকে অনেক ট্রেন বাতিল করা হয়েছে সেরকম বহু যাত্রীও এই করোনা আতঙ্কে নিজেদের সফর বাতিল করছেন।তবে এই দুই ক্ষেত্রেই কিন্তু টিকিটের দাম ফেরত দেওয়ার সিদ্ধান্ত করা হয়েছে রেলের তরফ থেকে। আর অন্যদিকে আগামীকাল রবিবার দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তরফ থেকে দেশে জুড়ে জানতা কারফিউ এর জন্য ডাক দেওয়া হয়েছে যার দরুন জানানো হয়েছে আগামী কাল রবিবার রাত 10 টা পর্যন্ত সমস্ত রকম প্যাসেঞ্জার,এক্সপ্রেস, মেল এবং ইন্টারসিটি ট্রেন বাতিল করা হয়েছে। শুধু তাই নয় বিভিন্ন জায়গায় লোকাল ট্রেন চলাচলের সংখ্যাকেও অনেকখানি কমিয়ে দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button