Skip to content

India Post Recruitment 2022: ৩৮ হাজারেরও বেশি শূন্যপদে ভারতীয় ডাক বিভাগ নিয়োগ করছে কর্মী, জানুন বিস্তারিত

সম্প্রতি আরো একবার সুখবর চলে এলো আমাদের যুব সম্প্রদায়ের জন্য। ভারতীয় ডাক বিভাগ এর তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি পড়ে গ্রামীণ ডাক সেবক পোস্টমাস্টার, অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্টমাস্টার এবং ডাক সেবক পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণ এর কাজ শুরু হয়েছে বলে জানানো হয়েছে। ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীর আবেদন করতে পারেন। বিশদ জানার জন্য ভারতীয় ডাক বিভাগের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন আপনি। ওয়েবসাইটটি হল indiapostgdsonline.gov.in

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ৫ জুন ২০২২তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে আপনাকে। আপনি আবেদন করতে পারেন অনলাইনে। প্রার্থীরা প্রতিষ্ঠান অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্রে পারেন। কোন সময় সীমায় বদল আনা হবে কিনা তা নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে প্রার্থীদের। চলুন এবার এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য জেনে নেওয়া যাক।

সংস্থা: ভারতীয় ডাক বিভাগ (India Post)পদের নাম: গ্রামীণ ডাক সেবক, পোস্টমাস্টার, অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্টমাস্টার।

ডাক সেবকশূন্যপদের সংখ্যা: ৩৮,৯২৬

কাজের স্থান: ভারত

কাজের ধরন: সরকারি

নির্বাচন পদ্ধতি: মেধা তালিকার ভিত্তিতে

আবেদন শুরুর তারিখ: বর্তমানে চলছে

শিক্ষাগত যোগ্যতা: বিশদ দেখুন

বেতনক্রম: বিশদ দেখুন

আবেদন পদ্ধতি: অনলাইনআবেদনের শেষ তারিখ: ০৫.০৬.২০২২

আবেদন করার জন্য প্রার্থীদের ভারত সরকার, রাজ্য সরকার অথবা ইউনিয়ন দ্বারা স্বীকৃত স্কুল শিক্ষা বোর্ডের পরীক্ষায় ম্যাথমেটিক্স অথবা ইংরেজি বিষয় সহ দশম শ্রেণীর পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়া প্রার্থীদের নিজস্ব স্থানীয় ভাষায় দক্ষতা থাকতে হবে।

আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে।
এবার জেনে নেওয়া যাক অনলাইনে কিভাবে আপনি আবেদন করতে পারিনি এই শূন্য পদের জন্য।

প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে indiapostgdsonline.gov.in যেতে হবে। হোমপেজে, ‘রেজিস্ট্রেশন’ ট্যাবে ক্লিক করতে হবে। নতুন উইন্ডোতে প্রার্থীদের প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। আবেদন ফি প্রদান করতে হবে এবং আবেদনপত্র জমা দিতে হবে।আবেদন পত্রের একটি কপি প্রিন্ট আউট করিয়ে রাখতে হবে।তাহলে আর দেরি না করে এখনি আবেদন করে ফেলুন এবং অপেক্ষা করুন ভালো দিনের জন্য।