নতুন খবরBangla News

বেকারদের জন্য রোজগারের দারুন সুখবর নিয়ে এলো ভারত সরকার। আরো বিস্তারিত….

চাকরি করতে করতে গিয়ে একঘেয়েমি লাগছে।তাহলে চিন্তার কোন কারণ নেই। এবার ভারত সরকারই আপনার চাকরির একদম জীবনটাকে পাল্টে দিয়ে অন্য রোজগারের ব্যবস্থা করে দিচ্ছে। এই নতুন ব্যবস্থায় আপনি অফিসে 10-5 টার যা ছিল তার থেকে অনেক বেশি পাবেন।ভারতীয় ডাক বিভাগ বা পোস্ট অফিস এবার নতুন ভাবে পদক্ষেপ নিতে চলেছে। দেশের মানুষেরা এবার নিজেরাই পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজি খুলে মাসে প্রচুর টাকা ইনকাম করতে পারেন। এই ফ্র্যাঞ্চাইজি যে কোন ব্যক্তি নিতে পারে। এমন কি আপনি যদি কোন কাজের সাথে যুক্ত থাকেন তাহলেও আপনি ফ্র্যাঞ্চাইজি নিতে পারেন।

এই ফ্রেঞ্চাইজি নেওয়ার জন্য প্রথমে আপনাকে ফর্ম ফিলাপ করে জমা দিতে হবে, তারপর সংশ্লিষ্ট বিভাগ থেকে আপনাকে MoU সাইন করাবে।এই ফ্র্যাঞ্চাইজি নেওয়ার জন্য আপনার নূন্যতম বয়স হতে হবে 18 বছর। এবং এই ফ্র্যাঞ্চাইজি মনোনয়ন স্বীকৃতি দেবে পোস্ট অফিসের বিভাগের প্রধান। তারপর অ্যাপ্লিকেশন জমা দেওয়ার 14 দিনের মধ্যে ASP/DSL এর রিপোর্ট এর মধ্য দিয়ে কোন প্রার্থীকে ফ্র্যাঞ্চাইজি দেওয়া হবে তা ঠিক করা হবে।আপনি এখানে কমিশনের মাধ্যমে রোজগার করতে পারবেন। আর এই কমিশন MoU তে লেখা থাকবে।

কমিশনের পরিমাণ গুলি হল- রেজিস্টার্ড আর্টিকলের  ক্ষেত্রে 3 টাকা, স্পিড পোস্ট এর ক্ষেত্রে আপনাকে দেওয়া হবে 5 টাকা,আবার যদি কোন ব্যক্তি 100 থেকে 200 টাকার মধ্যে মানি অর্ডার বুকিং করেন তাহলে আপনাকে দেওয়া হবে 3 টাকা 50 পয়সা।

আবার যদি যদিও ওই স্পিড পোস্ট এ মাসে 1000 এরও উপরে বুকিং হয় তাহলে আপনি প্রত্যেকটি বুকিং এ বাড়তি 20% কমিশন পাবেন। পোস্টেজ স্ট্যাম্প ,মানি অর্ডার ফর্ম পোস্টাল স্টেশনারি বিক্রির জন্য আপনি পাবেন 5% কমিশন। এই টেল সার্ভিস এ পোস্ট অফিস যা উপার্জন করবে তার 40 শতাংশ আপনি পাবেন। তাহলে যারা যারা এই ফ্রাঞ্চাইজি নিতে ইচ্ছুক তারা শীঘ্রই ফর্ম ফিলাপ করুন।

Related Articles

Back to top button