সিক্সার কিং হিসাবে এবার বিশ্ব ক্রিকেটের খাতায় নিজের নাম লেখালেন ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা…

ভারতীয় ক্রিকেট দলের ওপেনার তথা ব্যাটসম্যান রোহিত শর্মা গত এক বছর ধরে ভীষণই ভালো প্রদর্শন করে চলেছেন। শুধু তাই নয় দেখা যাচ্ছে লাগাতা রেকর্ডের পর রেকর্ড গড়েছেন তিনি মাঠে। বর্তমানে যে ম্যাচেই রোহিত শর্মা ব্যাটিং করছেন সেই ম্যাচেই কোন না কোন রেকর্ড গড়ছেন তিনি।এবার বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন আবারো একটি বড় রেকর্ড করে ফেলেছেন। ভারত বনাম বাংলাদেশ টি-টোয়েন্টি দ্বিতীয় ম্যাচে রাজকোট এর ম্যাচে রোহিত শর্মা মাঠে নেমেই তিনি 100 টি টি-টোয়েন্টি খেলার প্রথম ভারতীয় পুরুষ খেলোয়াড় হয়েছেন।

শুধু তাই নয় এই ম্যাচে রোহিত শর্মাকে দুর্দান্ত পারফরম্যান্স করতে দেখা যায় এই ম্যাচে তিনি 6 টি ছক্কা ও মারেন। আর এ বছর এখনো পর্যন্ত রোহিত শর্মা মোট 65 টি ছক্কা মেরেছেন। গত তিন বছরে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডও নাম রয়েছে রোহিত শর্মার।গত তিন বছর ধরে রোহিত শর্মা সবচেয়ে বেশি ছক্কা মারার খেলোয়াড়দের মধ্যে থেকেছেন।2017 সালে 66 টি, 2018 সালের 74 টি আর এ বছর এখনো পর্যন্ত তিনি 65 টি ছক্কা মেরেছেন যদিও এখনো পর্যন্ত এই বছরে আরো বেশ কিছু ম্যাচ খেলতে হবে তাকে।

গতবছর 2018 সালে রোহিত শর্মা অবশ্য রান করেছিলেন তবে তিনি নিজের মেজাজে ছিলেন না সেরকম। এবছর 2019 সালে হিটম্যান প্রথমেই বিশ্বকাপে পাঁচটি দুর্দান্ত সেঞ্চুরি করেছেন, তারপর দক্ষিণ আফ্রিকার সঙ্গে চলা টেস্ট সিরিজ চলাকালীন তিনি তিনটি সেঞ্চুরি করেন। আর এই কারনেই কোথাও না কোথাও এবছর সম্পূর্ণভাবে হিটমেনের নাম থেকেছে।তবে এখনো পর্যন্ত বাংলাদেশের সাথে রয়েছে একটি টি-টোয়েন্টি ম্যাচ, দুটি টেস্ট ম্যাচ, তিনটি একদিনের ম্যাচ আর এখানেও তিনি আরো কিছু রেকর্ড করতে পারেন বলে সম্ভাবনা করা হচ্ছে।

আর এবার তো তিনি বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের অধিনায়ক ও হিসাবেও দায়িত্ব পালন করছেন।আজ ভারত আর বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে যেটি হবে নাগপুরে।প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি জিতেছিল বাংলাদেশ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি জিতে নিজের নামে করেছে ভারত। অর্থাৎ আজকে যে টিম এই টি-টোয়েন্টি ম্যাচটি জিতে যাবে তারা টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ টি নিজের নামে করে নেবে। তবে আরো বলে রাখি এই ম্যাচে যদি রোহিত শর্মা আরও দুটি ছক্কা মারেন তাহলে তিনি নিজের নামে 400 আন্তর্জাতিক ছক্কা সম্পূর্ণ করে ফেলবেন। এমনটা করে তিনি বিশ্বের তৃতীয় খেলোয়াড় হিসাবে নিজের নাম লেখাবেন। কারণ এর আগে এই কৃতিত্বে রয়েছে ক্রিস গেইল আর শাহিদ আফ্রিদির নাম।

Related Articles

Close