ভারতের চেয়ে পাকিস্তান বেশি নিরাপদ! পিসিবির এমন মন্তব্যের কড়া জবাব বিসিসিআইয়ের…

নাগরিকত্ব সংশোধনী আইনের জেরে যতটা না মাথাব্যথা রয়েছে ভারতে বসবাসকারী জনগণদের তার চেয়ে বেশি মাথাব্যথা রয়েছে পাকিস্তানের। এমনকি এর জেরে পাকিস্তানের ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানির দাবি এখন ভারতে ক্রিকেট খেলার থেকে পাকিস্তানের ক্রিকেট খেলা অনেক গুণ বেশি নিরাপদ। তার দাবি ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনের জেরে এখন যে কোন দেশের জন্য ভারতে ক্রিকেট খেলা সঙ্কট জনক।

তবে যেমনটা আমরা জানি বিগত 10 বছর থেকে পাকিস্তানে কোন দেশে খেলতে যেতে চায়নি তাদের ক্রিকেট সিরিজ। যখন থেকে শ্রীলঙ্কা দলের ওপর জঙ্গি হামলা হয়েছে তারপর থেকে পাকিস্তানকে কার্যত একঘরে করে রেখেছিল ক্রিকেট খেলায় দেশগুলি। যদিও পিসিবির কর্তারা এই বিষয় নিয়ে দশ বছর ধরে বিভিন্ন দেশের ক্রিকেট সংস্থাগুলির দরজায় দরজায় ঘুরে তাদের দেশে ক্রিকেট খেলার জন্য আবেদন জানিয়েছিল।তবুও তাদের এই ডাকে সাড়া দেয়নি অন্যান্য দেশ গুলি।

তবে শেষমেষ শ্রীলঙ্কার ক্রিকেট দলই ক্রিকেট খেলতে গিয়েছিল পাকিস্থানে। তবে এখন পিসিবির চেয়ারম্যান দাবি করে বলছেন পাকিস্তানের নিরাপত্তা কোন প্রকার অভাব নেই তাই বিশ্বের যে কোন দেশেই এখানে ক্রিকেট খেলতে আসতে পারে আর যদি তারা এটা না করে থাকে তাহলে সেটা তাদের একটা ভুল।তবে এখানেই শেষ নয় তিনি আরো দাবি করে বলেন যে শ্রীলংকার বিরুদ্ধে সিরিজের আগে আমরা আমাদের নিরাপত্তার প্রমান দিয়েছি।তাদের প্রমাণ করে দিয়েছি পাকিস্তান এখন কতটা নিরাপদ ক্রিকেট খেলার জন্য।

তবে এখন ভারত ক্রিকেট খেলার জন্য একেবারে সুরক্ষিত দেশ নয়। কারণ সেখানে মুসলিমবিদ্বেষী নাগরিকত্ব সংশোধনী আইনের জেরে অশান্তি পরিবেশের সৃষ্টি হয়েছে গোটা দেশের চলছে বিভিন্ন জায়গায় বিক্ষোভ এর জেরে উত্তাল রয়েছে গোটা দেশ।তবে তার এরকম বক্তব্য জেরে ভারতীয় ক্রিকেট বোর্ড যে বসে থাকার পাত্র সেটা নয় ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ সিং ধুমাল তার এমন মন্তব্যের কড়া জবাব দিয়েছেন।

ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ সিং ধুমালের বক্তব্য পাকিস্তান যদি এতটাই নিরাপদ হয়েছে তাহলে পিসিবির চেয়ারম্যান নিজে বছরের বেশিরভাগ সময় কেন লন্ডনে কাটান, আর যে ব্যক্তি নিজের বেশিরভাগ সময় বাইরে দেশে কাটায় তার মুখে পাকিস্তানে নিরাপত্তার কথা একেবারেই মানায় না। পাকিস্তান অনবরত চেষ্টা করে যাচ্ছে কীভাবে তাদের দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট কে ফেরানো যাবে যার জন্য তারা অনবরত চেষ্টা করে চলছে আবার এর মধ্যে এটাও শোনা যাচ্ছে পিসিবি বাংলাদেশকে পাকিস্তানে আমন্ত্রণ জানিয়েছে পূর্ণাঙ্গ সিরিজ খেলার জন্য। তবে বাংলাদেশের ক্রিকেট টিম সেখানে ক্রিকেট খেলতে যাবে কিনা সেটা তাদের সম্পূর্ণ নিজস্ব ব্যাপার।

Related Articles

Close