চীনা স্মার্টফোনকে টেক্কা দিতে ভারতীয় কোম্পানি লাভা লঞ্চ করলো Lava Z61 pro…

গালওয়ান উপত্যকায় ভারত-চীন সংঘর্ষের জেরে দেশ জুড়ে চীনা পণ্য বয়কটের ডাক তুলেছে সকল ভারতবাসী। সকলেই চাইছে চীনা পণ্য বয়কট করে চীনকে শায়েস্তা করতে তবে ইলেকট্রনিক জিনিসের ক্ষেত্রে চীন যেভাবে ভারতে নিজের বাজার আঁকড়ে ধরে রেখেছে তাতে এটা অনেক খানি মুশকিল হচ্ছে। তবে এই মুহূর্তে ভারতবাসীর এই চীনা পণ্য বয়কটের ডাক কে কাজে লাগাতে চাইছে নন চাইনিজ মোবাইল সংস্থা কম্পানি গুলি। এক্ষেত্রে মোবাইল জগতে যদি ভারতের বর্তমান পরিস্থিতি ধরা হয় তাহলে বলা যেতে পারে ভারতে বিক্রি হওয়া পাঁচটি ফোনের মধ্যে চারটি ফোন রয়েছে চায়নিজ ব্যান্ডের।

তবে এই মুহূর্তে দক্ষিণ কোরিয়ার কোম্পানি স্যামসাং তাদের এ কাজে উঠে পড়ে লেগেছে।তবে এবার সকল ভারতবাসী যে অপেক্ষায় ছিল সেই অপেক্ষা পূরণ হতে চলেছে কারণ সমস্ত দেশবাসীর কথা ভেবে এবার ভারতীয় কোম্পানি লাভা তাদের নতুন একটি এন্ট্রি লেভেলের স্মার্টফোন খুব শীঘ্রই ভারতের বাজারে আনতে চলেছে। সূত্রের খবর লাভার তরফ থেকে যে নতুন স্মার্টফোনটি নিয়ে আসা হচ্ছে সেটির নাম Lava Z61 Pro। এটি একটি এন্ট্রি লেভেলের স্মার্টফোন হতে চলেছে যার মধ্যে থাকবে 3100 mah এর ব্যাটারি 16gb ফোন স্টোরেজ ও অক্টা কোরের প্রসেসর।

যদিও এখনো পর্যন্ত কোম্পানির তরফ থেকে এই বিষয়ে স্পষ্ট ধারণা মেলেনি যে এই ফোনে কোন প্রসেসর ব্যবহার করা হচ্ছে। আর এই ফোন চার্জিং পোর্ট হিসাবে ব্যবহার করা হয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট। 5.45 ইঞ্চি এইচডি প্লাস ফুল ভিউ ডিসপ্লে সহ এই ফোনটিতে থাকবে ডুয়েল সিমের সুবিধা। যার এক্সপেক্ট রেশিও হতে পারে 18:9। এতে থাকবে 2GB RAM সহ 16GB ফোন স্টোরেজের সুবিধা।ফোনের পেছনে থাকবে 8 মেগাপিক্সেল ক্যামেরা এবং শিল্পীর জন্য দেওয়া হয়েছে 5 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

তার পাশাপাশি ক্যামেরার মধ্যে যেসব অপশনগুলি থাকবে তাদের মধ্যে অন্যতম হল panorama mode, portrait mode,beauty mode, night mode, HDR mode ইত্যাদি। আর এই ফোনটি অফলাইন এর পাশাপাশি জনপ্রিয় অনলাইন সাইটগুলি থেকেও কেনা যাবে। বলে রাখি এই ফোনটি মূলত আনা হচ্ছে চাইনিজ স্মার্টফোন যেমন Realme C2, Xiaomi Redmi 8A, Vivo Y911i কে টেক্কা দেওয়ার জন্য। প্রাপ্ত খবর অনুযায়ী জানা যাচ্ছে এই ফোনটির দাম রাখা হবে 5,774 টাকা।

এই বিষয়ে লাভার ইন্টারন্যাশনাল প্রডাক্ট হেড জানিয়েছেন আমরা একটি ভারতীয় ব্যয় হিসাবের সমাজের প্রতিটি বিভাগের জন্য প্রোডাক্ট আনতে চলেছে আগামী দিনে। আর এখন যে ফোনগুলি ভারতের বাজারে আনা হবে সেগুলো পুরোপুরি মেড ইন ইন্ডিয়া স্মার্টফোন হবে। এখন যে ফোনটি লাভার তরফ থেকে আনা হচ্ছে Lava Z61 pro এটি একটি এন্ট্রি লেভেলের দুর্দান্ত লুকের ফোন হবে। এটি বিনোদনের চাহিদা মেটানোর পাশাপাশি আপনাকে ইন্ডিয়ান বোধ করার জন্য উপযুক্ত একটি ফোন হবে।

আরও পড়ুন :