দেশনতুন খবরভারতীয় সেনারাজনৈতিক

ভারতীয় সেনার হাতে আসতে চলেছে সাত লক্ষ আধুনিক অস্ত্র AK-203…

ভারতের সামরিক শক্তি বাড়ানোর জন্য এর আগে সেনাদের হাতে এসেছে নানান আধুনিক অস্ত্রশস্ত্র। এবার ভারতের সামরিক শক্তি আরো বাড়ানোর জন্য নতুন অস্ত্র আসতে চলেছে। আর কিছুদিন পরেই ভারতীয় সেনাদের হাতে একে-47 এর বদলে একে-203 বন্দুকটি আসতে চলেছে। প্রধানমন্ত্রী ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই খবরটি দেশবাসীকে জানায়। এএনআই এর খবর অনুযায়ী ভারত সরকার রুশ কোম্পানির সাথে মিলে যৌথভাবে একে-47 এর আধুনিক ভার্সন একে-203 তৈরি করতে চলেছে। খবর সূত্রে জানা যায় প্রায় সাড়ে সাত লক্ষ একে-103 রাইফেল নেওয়ার পরিকল্পনা করছিল ভারত। কিন্তু তার জায়গায় এর আপডেট ভার্সন একে-203 নেওয়ার বিষয়ে রাশিয়ার সঙ্গে কথা হয়ে গেছে ভারতের।

 

রবিবার আমেঠিতে এক সভায় এই বিষয়ে সমস্ত কিছু জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু এই নতুন একে-203 আনার পরিকল্পনা করছে মোদী সরকার এটা নয় এর আগে ভারতীয় সেনাবাহিনীকে আরও শক্তিশালী করে তোলার জন্য নানান অস্ত্রশস্ত্র বাইরের দেশ থেকে কেনা হয়েছে। সমস্ত অস্ত্রশস্ত্র বাইরের দেশ থেকে কেনা হয়েছে এমনটা নয় কিছু কিছু আধুনিক অস্ত্রশস্ত্র আমাদের দেশেও তৈরি করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সব সময় ভারতকে কি করে আন্তর্জাতিক স্তরে উপরে তোলা যায় তার চেষ্টা করে থাকে সেটা সামরিক দিক থেকেই হোক বা রাজনৈতিক দিক থেকে হোক বা অর্থনৈতিক দিক থেকে হোক। এই সভাতে রাহুল গান্ধীকে নিশানা করে তিনি বলেন, ” কিছু কিছু মানুষ আছে যারা শুধু মেড ইন জয়পুর, মেড ইন ইন্দোরের কথা বলে। তবে আমরা মেড ইন আমেঠিকে সরকার করার চেষ্টা করছি।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এও জানান আমেঠিতে আধুনিক রাইফেল একে-203 তৈরি করা হবে।

 

এ রাইফেল ভারতীয় সেনার হাতে এলে তারা আরও বেশি শক্তিশালী হয়ে উঠবে বলে এদিন সভায় জানান তিনি। এই নতুন রাইফেল একে-206 আমেঠির একটি নতুন পরিচয় গড়ে তুলবে। আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেজ “দ্যা ইন্ডিয়া নিউজে” ।

Related Articles

Back to top button