দেশনতুন খবরবিশেষভারতীয় সেনালাইফ স্টাইল

আর্মি রিক্রুটমেন্ট র‌্যালিতে সরাসরি চাকরি ভারতীয় সেনায়! আবেদন করতে চাইলে….

গত কয়েকদিন ধরে সংবাদমাধ্যম থেকে শুরু করে গুগল ট্রেন্ডিং এর একটি অন্যতম শব্দ ইন্ডিয়ান আর্মি হয়ে দাঁড়িয়েছে। দেশজুড়ে চারিদিকে শোনা যাচ্ছে ইন্ডিয়ান আর্মির জয়ধ্বনি। কারন এই কঠিন পরিস্থিতিতে তারা যেভাবে লড়ে যাচ্ছেন তা সত্যি খুবই প্রশংসনীয়।আর বর্তমানে ইন্ডিয়ান আর্মির চাকরি করা অনেক জনের কাছে স্বপ্নের। আর আপনিও কি ইন্ডিয়ান আর্মির হয়ে চাকরি করতে চান? তাহলে আপনার জন্য এলো সুখবর।অন্ধপ্রদেশ আসাম ঝারখন্ড, চেন্নাই,রাজস্থান,নাগাল্যান্ড এবং পাঞ্জাব, অরুণাচলপ্রদেশের একাধিক স্থানে মেগা রিকুটমেন্টরের আয়োজন করা হয়েছে ভারতীয় সেনার তরফ থেকে।চলিতে বছর মার্চ মাস থেকে এপ্রিল পর্যন্ত চলবে এই মেগা নিয়োগ সমাবেশ।

আর যারা এই সমাবেশে আবেদনকারী হবেন হতে তাদের ফিজিক্যাল অ্যাডমিশন, মেডিকেল টেস্ট নেওয়া হবে । তারপরই নেওয়া হবে প্রবেশিকা পরীক্ষা,পরীক্ষার তারিখ খুব শীঘ্রই জানিয়ে দেওয়া হবে। joinindianarmy.nic.inওয়েবসাইটে অ্যাডমিটকার্ড এভং অন্যান্য তথ্য পাওয়া যাবে। নিয়োগ সমাবেশের দিন প্রার্থীদের অ্যাডমিট কার্ড সঙ্গে রাখা বাধ্যতামূলক।জেনে নিন  রিক্রুটমেন্ট র‌্যালির গুরুত্বপূর্ণ কিছু তারিখ:—-

১) আর্মি রিক্রুটমেন্ট র‌্যালি, সেকেন্দ্ররাবাদ: ৩০ মার্চ

২) আর্মি রিক্রুটমেন্ট র‌্যালি, রাজস্থান:  ২৫ মার্চ ২৬ মার্চ  ইন্দিরাগান্ধী স্টেডিয়াম, আলওয়ার।

৩) আর্মি রিক্রুটমেন্ট র‌্যালি,  অরুণাচল প্রদেশ: ৭ মার্চ, আসাম

৪) আর্মি রিক্রুটমেন্ট র‌্যালি,  ত্রিপুরা: ৭ মার্চ, মারিয়ানি, আসাম

৫) আর্মি রিক্রুটমেন্ট র‌্যালি, রাঁচি: ১-১৫ এপ্রিল

৬) আর্মি রিক্রুটমেন্ট র‌্যালি, লুধিয়ানা: ১০-২০ মার্চ

৭) আর্মি রিক্রুটমেন্ট র‌্যালি, আসাম: ২-৯ মার্চ, মারিয়ানি, আসাম।

প্রয়োজনীয় কিছু তথ্য:- শিক্ষাগত যোগ্যতা হিসাবে প্রয়োজনীয় প্রতি বিষয়ে 33 শতকরা নম্বর এবং মোট নম্বরে অন্তত 45 শতকরা নিয়ে দশম শ্রেণীতে পাস।স্টোর কিপার টেকনিক্যাল পদের জন্য প্রতি বিষয়ে অন্তত 50 শতকরা নম্বর এবং সবমিলিয়ে 60 শতকরা নম্বর নিয়ে দ্বাদশ শ্রেণীতে পাস করতে হবে সেই আবেদনকারী প্রার্থীদের। এ ক্ষেত্রে আবেদনকারী বয়সের উর্ধ্বসীমা হবে একুশ বছর। তবে যে কোন প্রার্থী 17 বছর পেরোলেই আবেদন করতে পারবেন এর জন্য।

এই রিকুটমেন্ট রেলিতে নির্বাচিত হওয়া পার্থীকে একটি প্রবেশিকা পরীক্ষা দিতে হবে তবে এখন পর্যন্ত কোনো পরীক্ষা তারিখ জানানো হয়নি। ভারতীয় সেনা তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে তা পরবর্তীকালে জানিয়ে দেওয়া হবে।

অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী প্রয়োজনীয় নথি নিয়ে সঠিক সময় সমাবেশে উপস্থিত থাকতে হবে সেই প্রার্থী কে। প্রয়োজনীয় ডকুমেন্ট হিসেবে মেডিকেল রিপোর্ট, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড ও রেজাল্ট,ভোটার আইডি কার্ড সহ পরিচয় পত্র ঠিকানা প্রমাণপত্রসহ উল্লেখিত সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট গুলি নিয়ে উপস্থিত থাকতে হবে প্রার্থীকে।

Related Articles

Back to top button