নতুন খবরভারতীয় সেনা

রৌদ্র রূপে এলো ভারতীয় সেনা পুরো পাকিস্তানে জমিয়ে দিল খেলা, ৭২ হুরের কাছে পৌছে গেল ১০ পাকিস্থানী সেনা !

প্রায়দিনই বর্ডারে পাকিস্থানি সৈন্যরা ধর্ম বিরোধী কোন না কোন কাজ করেই থাকে। আর এই কর্মের  ফল   ভারতের  যুবককে তার প্রাণ  দিয়ে দিতে হল। এর পর ভারতীয় সৈনিকেরা পাকিস্থানি সৈনিকদের পাল্টা জবাব দিলেন। ভারতীয় সেনার এই সাহসিকতা কে দেখে  ‘উত্তরীয় কামান্ডার চিফ লেফটেন্যান্ট জেনারেল  রণবীর সিং’ পাকিস্তানকে সতর্ক করে বলেছেন যে, ভবিষ্যতে পাকিস্তান এমন পদক্ষেপ যেনো না নেই। রণবীর সিং এও বলেন যে, পাকিস্তানের সেনার তুলনায় সবদিক দিয়েই ভারতীয় সেনা অধিক গুন শ্রেয় ,আর ভারতীয় সেনা প্রতিক্ষেত্রেই পাকিস্তান কে টক্কর দেওয়ার  প্রস্তুত থাকে এবং তাদের বিরুদ্ধে লড়াই করার মতো ক্ষমতা ও রাখে।

এছাড়াও কমান্ডার রণবীর সিং বলেছেন , এটা বলা ভুল হবেনা যে, আমাদের দেশের সৈন্যরা পাকিস্থানি সৈন্যদের  উপযুক্ত জবাব দিচ্ছে। তিনি এও বললেন যে,পাকিস্তান যে ভাষায়  কথা বোঝে তাকে ভারত সেই ভাষাতেই জবাব দিবে। সূত্রে মাধ্যমে  জানা গিয়েছে যে, পাকিস্তানের বিরুদ্ধে ভারতের এই সংগ্রামে ,পাকিস্তানের  ১০  জন সৈনিকের মৃত্যু হয়। এছাড়াও পাকিস্তানি সৈন্যদের ব্যবহারের বিভিন্ন উপকরণ গুলীও এই লড়াই এ  ধ্বংস হয়ে যায়। আপনাদের জানিয়েদি , যে এইসময় পাকিস্থান থেকে ৭৭৮ কিলোমিটার লেবি লাইন অফ কন্ট্রোল তথা ১৯৮ কিলোমিটার এর ইন্টারন্যাশনাল জম্মু – কাশ্মীর বর্ডারে ভারত – পাকিস্থানের মধ্যে যুদ্ধের মহল রয়েছে আর এমন সময়ে  ভারতীয় সেনা প্রধানের পাকিস্তানকে এমন বার্তা দেওয়াই , বারবার একটাই দিকেই ইশারা করছে যে, পাকিস্থান ভারতকে ক্ষত করার জন্য  আপ্রাণ চেষ্টা করলেও ভারতের সৈন্যরা কোনোদিনই  পাকিস্থান এর এই আশা পূরণ হতে দিবে না।

আপনি জেনে অবাক হবেন যে, বিগত বছর ২০১৮ তে, পাকিস্থান  কমবেশি ১৬০০ বার সিজ  ফায়ার ভেঙেছে এবং ২০০৩ এর পর এটি এখনো পর্যন্ত সবচেয়ে বড়ো যুদ্ধ। কিছুদিন আগেই কঠুবা নামক জায়গার হিরানগর জেলায়, পাকিস্থানের  এই অবৈধ বিরোধের জন্য  ভারতের বিএসএফ এর একটি কামান্ডর শহীদ হয়ে গিয়েছিলেন। ১ ই জানুয়ারি যখন সমগ্র দেশ  নতুন বছর উপলক্ষে উৎসবে মেতেছিলেন সেসময় , একটি জেলায়  হওয়া  আই ডি ব্লাস্টে ভারতীয় সামরিক বাহিনীর ২ জন যুবক মারা যান, এবং মৃত এই ২টি যুবকের মধ্যে একজন মেজর ছিলেন। এরপর পুলের উদঘাটনে যাওয়া উত্তরীয় কামান্ডর, জেনারেল  সিং  পাকিস্তানকে সতর্ক করে বললেন, যত জলদি সম্ভব শুধরে যাও নইলে এর ফলাফল খুব খারাপ হবে।

Related Articles

Back to top button