ভারতীয় সীমায় প্রবেশ করার চেষ্টা করছিল পাকিস্তানের ড্রোন।আকাশেই ধ্বংস করে দিল ভারতীয় সেনা।

ভারতীয় সেনারা এবার পুলওয়ামা জঙ্গি হামলার বদলা নেওয়ার কাজ শুরু করে দিয়েছে।আজ মঙ্গলবার ভোর সাড়ে তিনটে নাগাদ পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের কাছে বালাকোটের ভারতীয় বায়ুসেনা এয়ার স্ট্রাইক করে। যার ফলস্বরুপ পাকিস্তানের বহু সৈনিক ও আতংবাদি মারা পড়েছে। আপনাদের বলে রাখি ভারতীয় সেনাবাহিনী 12 টি মিরাজ বিমান নিয়ে পাকিস্তানের উপর এয়ার স্ট্রাইক করে। অন্যদিকে পাকিস্তান তাদের একটা ড্রোন গুজরাটের কচ্ছে প্রবেশ করানোর চেষ্টা করেছিল। ভারতীয় সেনাবাহিনীর যখনই ওই ড্রোনের উপর নজর পড়ে তখনই তারা ড্রোন টিকে লক্ষ্য করে ফায়ারিং করে ফলে ড্রোনটি ধ্বংস হয়ে যায়।

 

 

 

ভারতীয় গোয়েন্দা সূত্রে পাকিস্তানের 13 টি লঞ্চ প্যাড এর খবর পাওয়া গিয়েছিল সেই 13 টি লঞ্চ প্যাড কে ভারতীয় বায়ু সেনা বাহিনী ভয়ঙ্করভাবে ধ্বংস করে দিয়েছে এবং পাকিস্তানের মোট চারটি এয়ার জেট ও ধ্বংস করে দেওয়া হয়েছে এই ঘটনার দারুন।আপনাদের বলে রাখি বেশ কিছুদিন ধরে ভারত এই পাকিস্তানের 13 টি লঞ্চ প্যাডের ওপর নজরদারি রাখছিল। আর এই লঞ্চপ্যাড গুলোকে পাকিস্তানের সেনারা সাধারণত সুরক্ষা প্রদান করে থাকে। তবে এই 13 টি ক্যাম্প কে উড়িয়ে দিয়েছে ভারতীয় সেনা। তবে ভারতীয় বিমান পাকিস্তানে প্রবেশ করার আগে রেডার বন্ধ করে রেখেছিল। তবে পাকিস্তানের এটা বুঝতে দেরি হয়নি যে বেশ কয়েকটি ভারতীয় বিমান ঢুকে পড়েছে তাদের এলাকায়। কিন্তু সব বুঝেও পাকিস্তানের ডিফেন্স সিস্টেম ভারতীয় সেনার হাত থেকে নিজেদের রক্ষা করতে ব্যর্থ হয়।

 

সূত্র অনুসারে আরও জানতে পারা যায় বর্তমানে পাকিস্তানে এই এয়ার স্ট্রাইক কে কেন্দ্র করে একটা প্যানিকের সৃষ্টি হয়েছে। এমনকি এই ঘটনার দরুন পাকিস্তান এখন চীনের সাথে হট লাইনে কথা বার্তা চালাচ্ছে।আরো একটি খবর যেটি শুনে আপনারা খুবই গর্ববোধ করবেন ভারতীয় বায়ুসেনার উপর যেটি হল চীন পাকিস্তানকে যে দুটি বিমান দিয়েছিল অর্থাৎ JF-17 সেই দুটি বিমান ভারতীয় বায়ুসেনার দরুন ধ্বংস করে দেওয়া হয়েছে বর্তমানে।