করোনা যোদ্ধাদের সম্মান জানাতে আগামীকাল 3 মে আকাশ থেকে ফুল বর্ষণ করবে ভারতীয় বায়ুসেনা

করোনা সংক্রমণ নিয়ে কার্যত নাজেহাল সারা বিশ্ব।
বহু দেশে এখন মৃত্যু-মিছিল অব্যাহত। গোটা বিশ্ব জুড়ে এই মরণ ভাইরাস করোনার জেরে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে 34 লক্ষেরও বেশি যাদের মধ্যে গোটা বিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ঘটেছে 2 লাখ 36 হাজার 926 জন মানুষের। আর ভারতে ইতিমধ্যে এই ভাইরাসের দরুন আক্রান্ত হয়ে প্রাণ গিয়েছে 1223 জনের। অপরদিকে ভারতে এই মরণ ভাইরাস করোনার জেরে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে 37262 জন যাদের মধ্যে এখনো পর্যন্ত অ্যাক্টিভ কেস রয়েছে 26014 টি।

এবার দেশের সশস্ত্র বাহিনীর তরফ থেকে এক অসাধারণ পদক্ষেপ নেওয়া হতে চলেছে। করোনা যুদ্ধে যারা ফ্রন্টলাইনে দাঁড়িয়ে লড়াই করছেন তাদেরকে ধন্যবাদ জানাবে তারা। আর দেশের করোনা মুকাবেলাতে দেশের যোদ্ধাদের সম্মান জানানোর কথা খোদ ঘোষনা করলেন দেশের প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াত। গত শুক্রবার দিন তিনি একথা ঘোষণা করেছেন ও জানিয়েছেন করোনা চিকিৎসায় যুক্ত হাসপাতাল গুলিকে ফ্লাইপাস্টে ধন্যবাদ জানাবে ভারতীয় বায়ুসেনা।

আরো বলে রাখি এক্ষেত্রে দুটো ফ্লাইপাস্টের মাধ্যমে জানানো হবে এই ধন্যবাদ যাদের মধ্যে একটি ফ্লাইপাস্ট শ্রীনগর থেকে ত্রিবান্দ্রমে ও অপরটি অসমের ডিব্রুগড় থেকে গুজরাটের কচ পর্যন্ত কোভিদ হাসপাতালে ওপর ফুল ছড়াবে। আর এর উদ্দেশ্য একটাই চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশ ও জরুরি পরিষেবার সাথে যুক্ত সকল ব্যক্তিদের সম্মান জানানো। দেশকে করোনা মুক্ত করতে যেসব যোদ্ধারা সারা দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন তাদের সম্মান জানানো হবে এইভাবে।

এই সেনাপ্রধান জানান দেশের প্রতিটি রাজ্যে যে সমস্ত হাসপাতলে করোনা চিকিৎসা হচ্ছে সেই সমস্ত হাসপাতালের সামনে দিয়ে কুচকাওয়াজ অর্থাৎ মাউন্টেন ব্যাংক মারফত চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত সকলকে সম্মান জানানো হবে। আর এটি করা হবে আগামীকাল অর্থাৎ 3 মে। অন্যদিকে ভারতীয় নৌবাহিনী তরফ থেকেও এরকম এক পদক্ষেপ নেওয়া হয়েছে যেখানে তারা এই করোনা চিকিৎসার সঙ্গে যুক্ত সমস্ত স্বাস্থ্যকর্মীদের সম্মান জানাতে সমুদ্র তীরবর্তী এলাকায় জাহাজ গুলিতে আলো জ্বালানোর কথা জানিয়েছে। তাই আগামী তিন তারিখ ভারতীয় বায়ুসেনাদের পাশাপাশি এইভাবে নৌ সেনাবাহিনী ও সম্মান জানাবে দেশের যোদ্ধাদের।

More Stories
ঘোষিত হল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের একাদশ,লিস্টে রয়েছে এই ক্রিকেট তারকারা..