মুহুর্তের মধ্যে ভাইরাল বায়ুসেনার করা ট্যুইট, ভারতের উদ্দেশ্যে আসার পথে মাঝ আকাশে জ্বালানি ভরতে দেখা গেল রাফাল যুদ্ধবিমানকে…

দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে আজকে ভারতে এসে পৌঁছবে রাফাল যুদ্ধবিমান। তবে দেশে পৌঁছাবার আগেই আরো একবার ভাইরাল হল রাফায়েল যুদ্ধবিমান এবার বায়ুসেনা তরফ থেকে গতকাল একটি পোস্ট করা হয় রাফাল যুদ্ধবিমান কে নিয়ে যেখানে ভারতের উদ্দেশ্যে আসার সময় মাঝরাস্তায় এই যুদ্ধ বিমানে জ্বালানি ভরা হয় তার সেই ছবি ভারতীয় বায়ুসেনার তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয় ব্যাস তারপর আবার কী মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সেই ছবি।

যেমনটা আমরা জানি গত 27 তারিখ দক্ষিণ-পশ্চিম ফ্রান্সের বর্দোয় অবস্থিত মেরিনিয়াক বায়ু সেনা ঘাঁটি থেকে ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছিল দাসোলা নির্মিত পাঁচটি রাফাল যুদ্ধবিমানের প্রথম ব্যাচ। টানা 7 ঘণ্টার উড়ানের পর গত মঙ্গলবার দিন যুদ্ধবিমান গুলি পৌঁছেছিল সংযুক্ত আরব আমিরশাহীর আল-ডাফরায় ফরাসি বায়ু সেনা ঘাঁটিতে। তার আগেই মাঝ-আকাশে বিমানগুলি ফরাসি বায়ুসেনা A330 ফিনিক্স এমআরটিটি ট্যাঙ্কার এর বিমান থেকে জ্বালানি ভরে,আর সেই ছবিই টুইটারে পোস্ট করা হয়েছিল ভারতীয় বায়ুসেনার তরফে।

 

মুহুর্তের মধ্যে সেই ছবি ভাইরাল হয়ে যায় পড়তে থাকে প্রচুর লাইক, কমেন্ট, রিটুইট ওই পোস্টে, তাই একথা বলা বাহুল্য যে, সকল দেশবাসী অধীর অপেক্ষায় বসে আছে কখন তাদের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে বুধবার দিন এই রাফায়েল বিমান ভারতের মাটি ছোঁবে। যেমনটা আমার জানি ভারতের তরফে 2016 সালে ফ্রান্সের দাসোল এর থেকে 36 টি রাফাল যুদ্ধবিমান কেনার জন্য চুক্তি করা হয়েছিল। আর এই 36 টি রাফার যুদ্ধবিমান বিমানের মধ্যে 18 টি রাফেল বিমান থাকবে হরিয়ানার অম্বালাতে ও বাকী 18 টি বিমান থাকবে পশ্চিমবঙ্গের হাসিমারায়।

তবে যাই হোক দীর্ঘ দিনের অবসান ঘটিয়ে আজ চার বছর পর ভারতের মাটিতে আসতে চলেছে রাফাল যুদ্ধবিমান এর প্রথম ব্যাচ। আর আপাতত প্রাপ্ত খবর অনুযায়ী যা জানতে পারা গেছে সেখানে জানা যাচ্ছে এই বিমান গুলি থাকবে ভারতীয় বায়ুসেনার চীন ও পাকিস্তান সীমান্ত থেকে প্রায় দু’শো কিলোমিটার দূরে অবস্থিত অম্বালায়। আর এর জন্য বায়ুসেনার 17 নম্বর “গোল্ডেন অ্যারো” স্কোয়াড্রনকে পুনরুজ্জীবিত করা হয়েছে। আর এই অত্যাধুনিক বিমান গুলি চালিয়ে আনছেন ভারতীয় বায়ুসেনার অভিজ্ঞ পাইলটরা আর এর জন্য তারা 9 মাস ধরে ফ্রান্সের জোরকদমে প্রশিক্ষণ নিয়েছেন। এখন গোটা দেশবাসী এই দীর্ঘ অপেক্ষায় বসে আছেন কখন রাফাল বিমান ভারতের এসে পৌঁছায় তার জন্য।

More Stories
চরম আর্থিক সংকটের মুখে পাকিস্তান, ক্ষতি কয়েক কোটি টাকার…