বড় খবর:- ভারতের বড় পদক্ষেপ! পাকিস্তানের কাছ থেকে কেড়ে নেওয়া হল MFN এর মর্যাদা, এবার থেকে শত্রু হিসাবে বিবেচিত হবে পাকিস্তান।

পুলওয়ামা জঙ্গি হামলায় রক্তাক্ত গোটা দেশ। আর এই পুলওয়ামা হামলার পর ভারত নিল তার বড় পদক্ষেপ যা ইতিমধ্যে কার্যবাহী করে দেওয়া হয়েছে। যেমন কি আজ সকালে প্রধানমন্ত্রীর বাড়িতে স্বরাষ্ট্রমন্ত্রী,বিদেশ মন্ত্রী, অর্থমন্ত্রী,সুরক্ষা মন্ত্রী হাই টেবিল মিটিংয়ের উদ্দেশ্যে উপস্থিত হয়েছিলেন। যেমন কি এ মর্মান্তিক ঘটনা কারো জানতে বাকি নেই যে গতকাল পাকিস্তানের ইসলামিক আতংবাদি সংগঠন সেখানে থাকা কিছু কাশ্মীরেদের সাথে মিশে IED এর হামলা করেছিলেন যাতে এখনো পর্যন্ত 44 জন সেনা জওয়ান শহীদ হয়েছেন। আর আজ ভারতে এই হামলার ওপর কার্যবাহী শুরু করে দিয়েছে এবং ইতিমধ্যেই পাকিস্তানের থেকে MFN এর মর্যাদা কেড়ে নেওয়া হয়েছে।

এই MFN আসলে কি? তো আপনাদের সুবিধার্থে বলে দিই এই MFN এর অর্থ হল মোস্ট ফেভারিট নেশন যার মর্যাদা কংগ্রেস আমলে পাকিস্তানকে দেওয়া হয়েছিল। এতদিন পর্যন্ত ভারত আতংবাদিকে শত্রু মনে করলেও পাকিস্তানকে অধিকারীর ভাবে বন্ধু হিসাবেই দেখতে। তবে এই মর্যাদা টিকে এবার মোদি সরকারের পক্ষ থেকে বাতিল করে দেওয়া হয়েছে। আর এবার থেকে ভারত পাকিস্তানের সাথে শত্রু দেশের মতোই ব্যবহার করবে ‌।এতদিন পর্যন্ত জঙ্গিদের উপর ভারত হানা করলেও পাকিস্তানের ওপর আঘাত আনতো না তবে এবার থেকে একটি শত্রু দেশের সাথে যা যা ব্যবস্থা নেওয়া উচিত তাই ব্যবস্থা নেবে ভারত।সূত্র অনুসারে জানতে পারা গেছে এবার ভারত পাকিস্তানের নিজেদের দূতাবাস বন্ধ করতে পারে।সাথে পাকিস্তান থেকে আগত শাহরুখ-সালমান ও আমিরের বন্ধুদের ভিসার ওপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করতে পারে, এছাড়াও পাকিস্তানের জল সম্পূর্ণরূপে আটকে দিতে পারে, বেলুচিস্তানবাসীর সাহায্য করে পাকিস্থানকে চারভাগ করতে পারে।

এ কথায় বলতে পারা যায় শত্রুদের সাথে যেমন ব্যবহার করা হয় ঠিক সেরকমই ব্যবহার করা হবে এবার থেকে পাকিস্তানের সাথেও।এই সমস্থ কিছু করার সুযোগ ভারতের কাছে এখন রয়েছে। পাকিস্তানের MFN এর মর্যাদার শেষে দিন বহুদিন ধরে দাবি করে আসছিল ভারতে রাষ্ট্রবাদী ও হিন্দুত্ব বাদীরা তবে আজ তা মোদি সরকারের সহায়তায় কার্যবাহি সফল করে দিয়েছে। এছাড়া আরো কিছু বড় খবর সামনে আসার সম্ভাবনা রয়েছে এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী তরফ থেকে বলা হয়েছে এবার এমন কার্য বাহির করা হবে যা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে। এই ব্যাপারে আরও নতুন কোন আপডেটের জন্য চোখ রাখুন আমাদের ফেসবুক পেজ TheIndiaNews এ।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close