প্রকাশিত হল INDIA Vs WI-এর ওয়ানডে ও টি-20 সিরিজের ভারতীয় দলের 15 জন সদস্যের নাম

ভারত বাংলাদেশ সিরিজের খেলা শেষ হওয়ার পরই শুরু হবে ভারত আর ওয়েস্ট ইন্ডিজ এর মধ্যে আগামী মাসে টি-টোয়েন্টি আর ওয়ানডে সিরিজের খেলা‌।উভয় দলের মধ্যে প্রথমে তিনটি ম্যাচ টি-টোয়েন্টি খেলা হবে তারপর তিনটি ম্যাচ খেলা হবে যেটি হবে ওয়ানডে সিরিজ। আর এর প্রথম ওয়ানডে শুরু হবে 15 ডিসেম্বর চেন্নাইতে, তারপর 18 ই ডিসেম্বর বিশাখাপত্তনম, তৃতীয় ওয়ানডে সিরিজটি খেলা হবে 22 শে ডিসেম্বর যেটি আয়োজিত করা হবে কটকে তে।

সূত্রের খবর থেকে জানতে পারা যাচ্ছে ইন্ডিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ভারতের সহ-অধিনায়ক আর ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া যেতে পারে। যদিও প্রাপ্ত খবর থেকে জানতে পারা যাচ্ছে তার জায়গায় এবার মায়াঙ্ক আগারওয়াল কে দলে শামিল করা হতে পারে তা ছাড়াও দলের মধ্যে বিকল্প হিসাবে রয়েছে রাহুলের নাম ও। তবে যেমনটা আমরা জানি কে এল রাহুলকে বিশ্বকাপের সেমিফাইনালের পর থেকে কোন ওয়ানডে ম্যাচে খেলতে দেখা যায়নি।

তবে প্রকাশিত বিসিএস তথ্য অনুযায়ী খেলোয়াড়দের মধ্যে নাম রয়েছে রোহিত শর্মার ও তবে এখন দেখার বিষয় ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের ম্যাচে রোহিত শর্মাকে কী বিশ্রাম দেওয়া হবে, না তাকে দলের হয়ে খেলতে হবে। ভারতীয় টিম বহুদিন ধরে মিডিল অর্ডারের ব্যাটসম্যানদের নিয়ে বিভিন্ন প্রবলেমে পড়েছিল, তবে এখন দীর্ঘ সময়ের পর ভারতের মিডিল ওডার কিছুটা হলেও এখন ভালো দেখাচ্ছে। যদি রোহিত শর্মা বিশ্রাম নেন তাহলে দলে বিরাট কোহলির খেলা নিশ্চিত হয়ে যাবে।

অন্যদিকে শ্রেয়াস আইয়ার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলা ওয়ানডে সিরিজে দুর্দান্ত প্রদর্শন করে দলে নিজের জায়গা পাক্কা করে নিয়েছেন। যদিও মানিশ পান্ডে ভালো কিছু করার সুযোগ পাননি তবে ঘরোয়া প্রদর্শনের কারণেই তার দলে জায়গা আপাতত পাক্কা দেখাচ্ছে। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ এবার উইকেট কিপিং হিসাবে দলে জায়গা পাকা হয়ে গেছে ঋষব পন্থের। যদিও কিছুদিন আগে শোনা যাচ্ছিল যে এবার পন্থের প্রদর্শন ভালো না হওয়ার কারণে দলে জায়গা মিলতে পারে সঞ্জু স্যামসনের তবে আবারো জায়গা মেলেনি তার।

অন্যদিকে হার্দিক পান্ডিয়া সম্পূর্ণভাবে ফিট না হওয়ার কারণে দলে আবারো জায়গা দেখা যাচ্ছে না তার। তাই এরকম এক অবস্থায় ভারতীয় টিম কেদার যাদব ও রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর,শিভাম দুবে এদের সঙ্গেই যেতে চাইছে।

অন্যদিকে ভারতীয় দলের স্পিনার হিসেবে দলে জায়গা মিলেছে কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চাহেলের।তার সাথে সাথে অন্যদিকে ভারতীয় দলে ফাস্ট বোলার হিসেবে দলে জায়গা মিলেছে মোহাম্মদ সামি, দীপক চাহার, ও ভুবনেশ্বর কুমারের। এক্ষেত্রে দীপক চাহারকে টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করার জন্যই ওয়ানডে দলে জায়গা দেওয়া হচ্ছে।

Related Articles

Close