খেলাধুলানতুন খবরবিশেষ

IND vs NZ ম্যাচে গড়ে তোলা হল বেশ কয়েকটি ঐতিহাসিক রেকর্ড, ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মাও গড়লেন কিছু দুর্দান্ত রেকর্ড…

এই মুহূর্তে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের খেলার কথা রয়েছে যাদের মধ্যে তিনটি টি-টোয়েন্টি ম্যাচে ভারত দুর্দান্ত প্রদর্শন করে টি-টোয়েন্টি সিরিজটি জিতে নিজেদের নামে করে ফেলতে সফল হয়েছে যা এরকমই এক ঐতিহাসিক জয় ভারতের। গতকাল অনুষ্ঠিত হয়েছিল ভারত বনাম নিউজিল্যান্ড তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ টি যেখানে নিউজিল্যান্ডকে সুপার ওভারে হারিয়ে ভারত 3-0 তে লীড করছে এখন। এইদিন হ্যামিল্টনে যে তৃতীয়দিনের টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হয় সেখানে বেশকিছু খেলোয়াড় দুর্দান্ত ও ইন্টারেস্টিং রেকর্ড গড়ে তুলেছেন। আর আজকের আমাদের আলোচ্য বিষয় থাকছে চলেছে সেই নিয়ে। তাই আর দেরি না করে সে বিষয়ে আপনাদের জানানো যাক… ১) বলে রাখি এই উভয় দলের মধ্যে অর্থাৎ ভারত বনাম নিউজিল্যান্ড এর মধ্যে এর আগে মোট 13 টি ম্যাচ খেলা হয়েছিল যাদের মধ্যে আটটি ম্যাচ নিউজিল্যান্ড জিতে ছিল আর ভারত জিতেছিল মাত্র পাঁচটি ম্যাচ।

আরো বলে রাখি ভারত বনাম নিউজিল্যান্ডের যে ম্যাচটা হয়েছিল তার মধ্যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদের হোম গ্রাউন্ডে এটি ভারতের চতুর্থতম জয় ছিল। আর এর আগে ভারত বনাম নিউজিল্যান্ডের দরুন নিউজিল্যান্ডের মাটিতে মোট সাতটি টি- টোয়েন্টি ম্যাচ খেলা হয়েছিল যাদের মধ্যে চারটি ম্যাচ জিততে পেরেছিল নিউজিল্যান্ড আর ভারত জিতে ছিল তিনটি ম্যাচ।
২) কালকে অনুষ্ঠিত হওয়া ভারত বনাম নিউজিল্যান্ড এই ম্যাচের দরুন রোহিত শর্মাও নিজের আন্তর্জাতিক t-20 ক্রিকেটে তার 20 তম হাফসেঞ্চুরি কমপ্লিট করলেন।এরই সাথে এই দিন রোহিত শর্মাও 24 বার পঞ্চাশের বেশি স্কোর করলেন আর সেই সঙ্গে তিনি বিরাট কোহলির 24 বার 50 এর বেশী স্কোর করার যে রেকর্ড রয়েছে সেটিকে ছুঁয়ে ফেলেছেন।

৩) অন্যদিকে নিউজিল্যান্ডের ক্রিকেটার মার্টিন গুপ্টিল গতকাল 11 রান করতেই নিজের টি- টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে 2500 রান করা নিউজিল্যান্ডের প্রথম এবং বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে নিজেকে আত্মপ্রকাশ করলেন। তবে বলে রাখি এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাট কোহলি ও রোহিত শর্মা 2500 রান কমপ্লিট করেছেন।
৪) অন্যদিকে যদি ভারতীয় ক্রিকেটার হিসেবে বলা যায় তাহলে টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান হিসাবে 10,000 রান কমপ্লিট করলেন রোহিত শর্মাও। এর আগে ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান হিসাবে 10,000 রান কমপ্লিট করার মধ্যে নাম রয়েছে বীরেন্দ্র সেহবাগ, শচীন তেন্ডুলকর,সুনীল গাভাস্কার এর।

৫) আর ভারত বনাম নিউজিল্যান্ড এর ম্যাচের দরুনই নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ও নিজের আন্তর্জাতিক টি-টোয়েন্টি কেরিয়ারের 11 তম হাফ সেঞ্চুরি গড়ে তুললেন।
৬) যদিও এর আগে ভারতীয় দল ওয়ান বল আউট খেলেছে, তবে গতকাল ভারতীয় দল নিজেদের টি- টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে এই প্রথম সুপার ওভার খেললো।

Related Articles

Back to top button