করোনায় এবার বিশ্বের শীর্ষে উঠে এল ভারতের নাম পিছনে পড়ে রইল “আমেরিকা-ব্রাজিল”-এর মতো দেশ

ভারতে করোনা সংক্রমণের দিক থেকে প্রতিদিনই নতুন নতুন রেকর্ড গড়েছে। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সোমবার বিশ্বের দৈনিক নতুন করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যার দিক থেকে ব্রাজিল এবং আমেরিকাকে পিছনে ফেলে এগিয়ে গেল ভারত। এদিন অর্থাৎ সোমবারে ভারতের মোট আক্রান্তের সংখ্যা হয়ে দাঁড়ালো 18 লক্ষেরও বেশি। তবে মোট আক্রান্তের দিক থেকে আমেরিকা এবং ব্রাজিল এগিয়ে রয়েছে এখনও পর্যন্ত।

গত 24 ঘন্টায় ভারতে নতুন করে করোনাতে আক্রান্ত হয়েছে 52,972 জন। এদিন বিশ্বের আর কোন দেশে এত সংখ্যক করোনা আক্রান্ত হননি। এই দিক থেকে ভারত একেবারে শীর্ষে রয়েছে। গত 24 ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যার দিক থেকে প্রথমে রয়েছে ভারত তারপর দ্বিতীয় স্থানে রয়েছে আমেরিকা আর তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুসারে, গত 24 ঘন্টায় আমেরিকায় নতুন করে করোনাতে আক্রান্ত হয়েছেন 47,511 জন।

আর ব্রাজিলে গত 24 ঘন্টায় নতুন করে করোনাতে আক্রান্ত হয়েছে 25,800 জন। ফলে শীর্ষে রয়েছে ভারতের নাম। একদিনে করোনা আক্রান্তের সংখ্যা দিক থেকে ভারত আমেরিকা যুক্তরাষ্ট্র এবং ব্রাজিল এরপর চতুর্থ স্থানে রয়েছে পেরু। এখানে গত 24 ঘন্টায় করোনাতে আক্রান্ত হয়েছেন 21,358 জন। এরপর পঞ্চম স্থানে রয়েছে কলম্বিয়া। এখানে গত 24 ঘন্টায় করোনাতে আক্রান্ত হয়েছে 11,470 জন। এরপরের স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। এখানে গত 24 ঘন্টায় করোনাতে আক্রান্ত হয়েছে 8,195 জন।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুসারে, সোমবার সারা বিশ্বের মোট 1 কোটি 80 লক্ষেরও বেশি মানুষ নতুন করে করোনাতে আক্রান্ত হয়েছেন। এবং করোনার কাছে হার মেনেছেন মোট 6,90,000 জন মানুষ। এতদিন পর্যন্ত করোনা সংক্রমনের দিক থেকে সমস্ত রেকর্ড ভাঙছিল আমেরিকা কিন্তু এবার ভারত এই দিক থেকে নিত্য নতুন রেকর্ড গড়তে শুরু করছে। সারা দেশের জন্য এটি অবশ্যই একটি চিন্তার বিষয়। তবে আস্তে আস্তে চিকিৎসা মাধ্যমে সুস্থতার হার বাড়ছে বলে জানা গিয়েছে। কিন্তু সুস্থতার হার বাড়লেও করোনাতে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

More Stories
এবার বাজেটে রাহুল পেতে চলেছে বড় ঝটকা : মোদী সরকার গরীবদের একাউন্টে পাঠাবে টাকা !