ভারতের মধ্যেই রয়েছে এমন 10 টি আশ্চর্য আদিবাসী সম্প্রদায় যারা কীনা এখনো পর্যন্ত 500 বছরের পুরানো স্টাইলে বসবাস করে থাকেন

ভারত বরাবরই বিশ্বের অন্যতম সেরা ও প্রাচীন দেশ আমরা সকলেই জানি৷ আমরা আপনাকে আজ ভারতের উপজাতিদের সম্পর্কে বলব। যাদের গল্প খুব আকর্ষণীয়।

 

রাবারি সম্প্রদায়ের মানুষ গুজরাটের রাজস্থান এবং কচ্ছের কয়েকটি অঞ্চলে একচেটিয়াভাবে বসবাস করে, এই লোকদের পোশাকটি সম্পূর্ণ আলাদা স্তরের। তারপরে তারা ওড়িশায় বাস করে এবং বহু শতাব্দী ধরে তারা বসতি স্থাপন করে, এই লোকেরা তাদের পুরানো ঐতিহ্য কোনোদিনই ত্যাগ করেনি।

আমাদের মধ্যে ভাঙা সম্প্রদায় রয়েছে, এই ব্যক্তিরা নীলগিরি এবং তার আশেপাশের অঞ্চলে বাস করেন এবং তারা নিজেরাই খুব বিশেষ এবং বিভিন্ন ধরণের মানুষ। তা আপনি অবশ্যই তাদের পোশাক দেখে বুঝতে পেরেছেন।

অপানাটিস সম্প্রদায়টি আজকাল কেবলমাত্র অরুণাচল প্রদেশে বাস করে।

থারাস সম্প্রদায়ের লোকেরা ভারতের পাশাপাশি নেপাল সীমান্ত অঞ্চলে দেখা যায়, তাদের পোশাকটিও এক অন্য ধরণের।

কোনাক নাগের লোকেরা নাগাল্যান্ডে বাস করে, এবং তারা সেখানে আদিবাসী সম্প্রদায়৷ বহু শতাব্দী ধরে তাদের সেখানে দেখা যায়।

বগা সম্প্রদায়ের লোকেরা মধ্য ভারতে থাকেন এবং তারা বহু বছর ধরে খুব ভাল কাজ করছে।

 

পোস্ট অফিসের নিয়মে আসতে চলেছে বড়োসড়ো বদল, গ্রাহকদের দিতে হবে অতিরিক্ত টাকা

এবার গ্যালো সম্প্রদায়ের লোকদের কাছে আসি, এই সম্প্রদায়ের লোকদের সেরা বৈশিষ্ট্যটি হ’ল আপনি তাদের পোশাকে আধুনিকতা দেখতে পাবেন।  এই লোকেরা দীর্ঘদিন ধরে অরুণাচল প্রদেশে বাস করছে।

ব্রুকপাস সম্প্রদায়ের লোকেরা ভারতে এবং বিশেষত লাদাখের চীন সংলগ্ন অঞ্চলে বাস করে।  তাদের পরিচয় সঠিকভাবে বিশ্বের সামনে প্রকাশিত হয়নি।

খাসি সম্প্রদায়টি মেঘালয় থেকে আসে এবং তাদের কাজের পদ্ধতিগুলিও খুব অনন্য, যার জন্য এই মানুষগুলি বিখ্যাত। এগুলি ছিল ভারতের সর্বাধিক বিখ্যাত উপজাতি।