গোপনে ভারত তৈরি করে ফেললো এমন এক ক্ষেপনাস্ত্র, যা শুনে রাতে ঘুম উড়ে যাবে চীন পাকিস্তান সহ বিরোধী দেশ গুলির।

এবার ভারতে হাতে চলে এলো এক নতুন প্রযুক্তির ক্ষেপণাস্ত্র। এই খবর পাওয়ার পর থেকে চীন, পাকিস্তান সহ ভারত বিরোধী দেশগুলির ঘুম উড়ে গিয়েছে। গোপনে ভারত তৈরি করে ফেলেছে এক বিশাল ক্ষেপণাস্ত্র। যার নাম কালী। এই ক্ষেপণাস্ত্রটি প্রথমে অনুন্নত হলেও তার শক্তি বাড়তে বাড়তে এখন ভয়ংকর শক্তিতে পরিণত হয়েছে। আর এতেই ঘাম ছুটে গিয়েছি চীনসহ পাকিস্তানের। জানা গিয়েছে যে এই নতুন প্রযুক্তি সম্পন্ন ক্ষেপণাস্ত্র কালীর ক্ষমতায় এতটাই যে স্থলপথে তো বটেই এছাড়াও মহাকাশে ভাসমান যে কোন কৃত্রিম উপগ্রহকে একেবারে ধ্বংস করে দিতে পারে এই কালী।

জানা গিয়েছে যে এই অস্ত্রটি অত্যন্ত গোপনীয়তার সাথে তৈরি করেছে ভারত সরকার। লেজার অস্ত্র ঠিক যেমন ভাবে প্রয়োগ করা হয় এই কালিও ঠিক সে রকম ভাবে প্রয়োগ করা হলে, লেজার অস্ত্র এর থেকেও অনেক বেশি ক্ষমতা সম্পন্ন এই অত্যাধুনিক কালী। ভারতীয় সেনাবাহিনীর হাতে এই অস্ত্র পড়ার পর থেকেই আন্তর্জাতিক মহলে প্রবল আলোচনার মধ্যে পড়েছে। কারণ তারা ইতিমধ্যে জেনে গিয়েছে যে বিরোধীদের যে কোন অস্ত্র মাটিতে পড়ার আগেই আকাশপথে ধ্বংস করে দিতে পারে এই কালি কারণ এর ক্ষমতা অত্যন্ত।এই বিশেষ ক্ষেপণাস্ত্র ইতিমধ্যে কোন দেশের হাতে নেই। আমেরিকা সহ অন্যান্য দেশের হাতে ইতিমধ্যেই রয়েছে লেজার অস্ত্র কিন্তু ভারত সে লেজার অস্ত্র তৈরি করার পথে হাঁটেনি বরং তারা লেজারের থেকেও উন্নত মানের ক্ষেপণাস্ত্র কালি তৈরি করে ফেলেছে।

এর ক্ষমতা সম্পর্কে জানতে গিয়ে আমরা জানতে পারি যে, যদি কোনো দেশ ভারতকে লক্ষ্য করে এয়ারক্রাফট বা ক্ষেপণাস্ত্র ছাড়ে তাহলে এই কালি প্রচণ্ড গতিতে তাদের দিকে ধেয়ে যাবে এবং অসংখ্য ইলেকট্রন কনা ছাড়বে। আর ইলেকট্রন গুলি বিকিরণ পদ্ধতিতে পরিণত হবে মাইক্রোওয়েভ বিকিরনে। এবং এই মাইক্রোওয়েব বিকিরণ গুলি ভারতের দিকে ধেয়ে আসা ক্ষেপণাস্ত্র গুলিকে সরাসরি আঘাত করে ধ্বংস করে দেবে। এমনিতে লেজারের মাধ্যমেও এই গুলি ধ্বংস করা সম্ভব কিন্তু সেটাই সময় লাগে অনেক বেশি। আর এই কালির মাধ্যমে অত্যন্ত দ্রুত গতিতে এইগুলি ধ্বংস হয়ে যাবে।

আর এর ফলেই চীন এবং পাকিস্তান দুজনেই কালী ক্ষেপণাস্ত্র ব্যবস্থা কে অত্যন্ত ভয়ংকর হিসেবে ধরে নিয়েছে। কারণ এই কালি ৫০০০ শুধু প্রতিপক্ষের আঘাত ধ্বংস করা নয় বরং চোখের নিমেষে প্রতিপক্ষ কে আঘাত করতেও সক্ষম।
#অগ্নিপুত্র

1 thought on “গোপনে ভারত তৈরি করে ফেললো এমন এক ক্ষেপনাস্ত্র, যা শুনে রাতে ঘুম উড়ে যাবে চীন পাকিস্তান সহ বিরোধী দেশ গুলির।”

Comments are closed.