দেশনতুন খবরবিশেষলাইফ স্টাইল

এবার গোয়া হয়ে উঠলো ভারতের প্রথম করোনা মুক্ত রাজ্য, রাজ্যের স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত..

গোটা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস, ভারতেও এই করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 17 হাজারেরও বেশি। গোটা বিশ্ব এখন উঠে পড়ে লেগেছে কীভাবে এই করোনা ভাইরাসের সংক্রমণকে রোখা যায় তা নিয়ে। আর এই মুহূর্তে কেন্দ্রীয় স্বাস্থ্য সংস্থা ও পরিবার কল্যাণমন্ত্রীর তরফ থেকে জারি করা পরিসংখ্যান অনুযায়ী জানতে পারা গেছে গত 24 ঘন্টায় 1553 নতুন মামলা সামনে এসেছে। যার ফলে বর্তমানে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 17,357 জন।

আর এই আক্রান্তদের মধ্যে এখনো পর্যন্ত 13 হাজার 938 টি মামলা সক্রিয় অবস্থায় রয়েছে। আর অন্যদিকে 2859 জন এই করোনা ভাইরাসকে হারিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। আর এই ভাইরাস এর দরুন ভারতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 560 জন। এই মুহূর্তে ভারতের যেসব জায়গায়গুলিতে করোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা বেশি রয়েছে সেগুলি হল মহারাষ্ট্র সংখ্যা রয়েছে 4200 টি, দিল্লিতে 2003, গুজরাটে 1743 টি, রাজস্থান 1495, তামিলনাড়ু 1477, মধ্যপ্রদেশ 1407, উত্তর প্রদেশ 1100 টি।


আর গত 24 ঘন্টায় গুজরাটে 228 টি, রাজস্থানে 80 টি, অন্ধপ্রদেশের 44 টি, মহারাষ্ট্র নাগপুর থেকে 9 টি, এবং ঝাড়খন্ড থেকে চারটি মামলা প্রকাশ্যে এসেছে।তবে অন্য দিকে যেখানে গোটা রাজ্যে করোনা সংক্রমণের হার বাড়ছে সেখানে গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রানে জানিয়েছেন তাদের রাজ্যে এখন কোনো করোনা আক্রান্তের মামলা নেই। অর্থাৎ তাদের রাজ্যে করোনা আক্রান্ত সংখ্যা বর্তমানে শূন্য।আর গোয়াতে যে কয়েক জনের শরীরে ভাইরাসের সংক্রমণ পাওয়া গিয়েছিল তাদের সবার রিপোর্ট এখন নেগেটিভ।

আর এরজন্য তিনি অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন ডাক্তার এবং ফ্রন্টলাইন কর্মীদের।তিনি বলেন আমি তাদেরকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি যারা অন্যের জীবনকে বাঁচানোর জন্য নিজের জীবনকে বিপন্নে ফেলেছিল। এর পাশাপাশি অন্যদিকে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত সেখানকার ডাক্তার আর স্টাফদের অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন,এর পাশাপাশি তিনি জানান গত 3 ই এপ্রিলের পর থেকে এ রাজ্যে একটি করোনা মামলা সামনে আসেনি। যদি একটি অন্তিম মামলা ছিল সেটি পরবর্তীকালে চিকিৎসারপর নেগেটিভ হয়ে গিয়েছে।

Related Articles

Back to top button