দুর্দান্ত ফিচারসহ ভারতের লঞ্চ হয়ে গেলো প্রথম 5G স্মার্টফোন,সেল শুরু..

2019 সালে একের পর এক স্মার্ট ফোন লঞ্চ করেছিল রিয়েল মি (Realme)। আর এবার ও 2020 সালের শুরুতে সেই একই পথ বেঁছে নিয়েছে Realme ইতিমধ্যে রিয়েলমির তরফ থেকে দুটি স্মার্টফোন লঞ্চ করে দেওয়া হয়েছে যার মধ্যে একটি লঞ্চ করা হয়েছে চলতি বছরের জানুয়ারি মাসেই Realme 5i আর তারপরই ফেব্রুয়ারি মাসে Realme C3, তবে এবার মাস শেষ হতে না হতেই Realme তরফ থেকে আরও একটি ফোন লঞ্চ করে দেওয়া হলো তবে এবার Realme এর তরফ থেকে যে ফোনটি লঞ্চ করা হয়েছে সেটি ভারতের প্রথম 5G স্মার্ট ফোন।

অর্থাৎ ভারতে এর আগে একাধিক কোম্পানি ফাইভ জি স্মার্টফোন আনার কথা বলে থাকলেও Real me এর তরফ থেকে আনা হলো ভারতের প্রথম 5G স্মার্ট ফোন RealmeX50 pro 5G। আজ সোমবার দিন ভারতের লঞ্চ হয়ে গেল প্রথম ফাইভ জি স্মার্টফোন, প্রথমে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস অনুষ্ঠান থেকে এই ফোন লঞ্চের ঘোষণা করেছিল Realme তবে করোনাভাইরাসের কারণে বার্সেলোনায় সেই অনুষ্ঠান বাতিল হওয়ার পরেই ভারতে এই ফোন লঞ্চের ঘোষণা করেছিল চিনের এই কোম্পানিটি। এই ফোনের মধ্যে রয়েছে Snapdragon 865 চিপসেট সাথে হাই রিফ্রেশ রেট ডিসপ্লে।

আজ সোমবার দুপুরে 2 টো 30 মিনিটে Realme X50 Pro 5G ফোনটিকে দিল্লিতে লঞ্চ ইভেন্টের দ্বারা সম্প্রচারিত করা হয়। আরো বলে রাখি এই ফোনটি দেশের এমন একটি ফোন হবে যেটি লঞ্চ করার কয়েক ঘণ্টা পরই সেলে আসতে চলেছে আজ সন্ধ্যে ছ’টা থেকেই শুরু হতে চলেছে এই ফোনের সেল, যেটি flipkard.com অথবা Realme.com থেকে অতি সহজেই কেনা যাবে। তবে আর দেরি না করে আপনাদেরকে এই ফোনে দুর্দান্ত ফিচার সম্পর্কে জানানো যাক…

এই Realme X50 pro 5G ফোনে ব্যবহার করা হয়েছে Snapdragon 865 চিপসেট সাথে হাই রিফ্রেশ রেট ডিসপ্লে। আর এই ফোনে ব্যবহার করা হয়েছে Super AMOLED display, যার মাধ্যমে ফোনের ডিসপ্লে কোয়ালিটি হবে অনেক গুণ ভালো।
ফোনের আয়তন- 6.44 ইঞ্চি হোল পাঞ্চ ডিসপ্লে রয়েছে এতে। এই ফোনের নীচে ডুয়াল সেলফি ক্যামেরা আছে। পাওয়ার বটন আছে ডানদিকে, আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে ডিসপ্লের মধ্যেই।ফোনের বাঁদিকে নীচে রয়েছে সিম কার্ড লাগানোর জায়গা। তার পাশেই রয়েছে ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ডুয়েল স্পিকার। Realme X50 pro ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড 10 অপারেটিং সিস্টেম যেটিতে ব্যবহার করা হয়েছে Realme UI 1।  এই ফোনের মধ্যে রয়েছে SD 865 এর চিপসেট। র‍্যাম রয়েছে 12 জিবি অবধি এবং 256 জিবি স্টোরেজ। এই ফোনটিতে রয়েছে মোট ছয়টি ক্যামেরা। যার মধ্যে ফোনের পেছনে রয়েছে চারটি ক্যামেরা এবং ফোনের সামনে রয়েছে দুটি ক্যামেরা। ব্যাকে রিয়ার ক্যামেরা হিসাবে রয়েছে 64 মেগাপিক্সেল,টেলি ফটো লেন্স হিসেবে ব্যবহার করা হয়েছে 12 মেগাপিক্সেল ক্যামেরা, আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেলের জন্য রাখা হয়েছে 8 মেগাপিক্সেল, ডেপথ সেন্সর এর জন্য ব্যবহার করা হয়েছে 2 মেগাপিক্সেল। এছাড়া রয়েছে 20x এর ডিজিটাল জুমের সুবিধা।

অন্যদিকে প্রধান সেলফি ক্যামেরায় রয়েছে 32 মেগাপিক্সেল রিসোলিউশন এছাড়াও সঙ্গে রয়েছে 8 মেগাপিক্সেল ডেপথ সেন্সরও।কানেক্টিভিটির জন্য এই ফোনে থাকছে 5G এর সুবিধা সাথে ভোলট ওয়াইফাই 802.11 এসি, ব্লুটুথ, জিপিএস/এজিপিএস। এই ফোনে রয়েছে4200 এমএইচ ব্যাটারি। সঙ্গে 65 W এর Super dart ফাস্ট চার্জের সাপোর্ট। এই ফোনের বেস ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে 37,999 টাকা (6GB RAM,64GB ROM), তারপর রয়েছে ( 8GB,128GB ROM ) 39,999 আর হায়ার ভেরিয়েন্টটি  রয়েছে 12GB RAM ও 256GB স্টোরেজ সম্পন্ন যার দাম রাখা হয়েছে 44,999 টাকা।

Related Articles

Close