ভারত বনাম শ্রীলংকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন এই দুই ক্রিকেটার…

বছরের প্রথমে ভারতের সাথে শ্রীলংকার টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়। এই সিরিজ শুরু হওয়ার প্রথম ম্যাচেই বৃষ্টির জন্য বাতিল করা হয়। এর রেশ যেতে না যেতেই দ্বিতীয় টি-টোয়েন্টির জন্য প্রস্তুতি নিতে হলো দুই দলকে। দুটি ম্যাচের মধ্যে সময় ছিল মাত্র একদিন। সাধারণত তাই বাতিল ম্যাচ নিয়ে ভাবনা চিন্তা করার সময় পায়নি কোন দলেই। তাহলেও ক্রিকেটমহল গুহাটির বাতিল হয়ে যাওয়া ম্যাচ নিয়ে আলোচনায় মত্ত হয়ে রয়েছেন।

দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হতে চলেছে ইন্দোরের হোলকার স্টেডিয়ামে। এখানের আবহাওয়া নিয়ে খুব একটা চিন্তার কোন কারণ নেই। কিন্তু শেষের দিকে শিশির একটা গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়াতে পারে।
অপরদিকে পরিসংখ্যান বলছে ইন্দোর স্টেডিয়াম ভারতের জন্য খুব পয়মন্ত জায়গা। এই মাঠে এখনো পর্যন্ত একটি ম্যাচে হারের মুখে পড়তে হয়নি টিম ইন্ডিয়া কে। এই মাঠে এখনো পর্যন্ত দুটি টেস্ট, একটি টি-টোয়েন্টি, 5 টি এক দিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছে ভারত।

এছাড়াও শ্রীলংকার বিরুদ্ধে যে রেকর্ড রয়েছে ভারতের সেটিও ভালো। শ্রীলংকার বিরুদ্ধে মোট 17টি টি-টোয়েন্টি খেলেছে ভারত। যার মধ্যে 11 টি ম্যাচ জিতেছে টিম ইন্ডিয়া। ভারতের জন্য একটি সুখবর রয়েছে যেটি হল চোট সারিয়ে দলে ফিরছেন এক নম্বর পেশার জসপ্রীত বুমরাহ। এছাড়াও শিখর ধাওয়ান শ্রীলংকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলছেন। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ তাই সেরা একাদশ খুঁজতে মরিয়া টিম ইন্ডিয়া। এই শ্রীলংকার সাথে টি-টোয়েন্টি সফরে সবার চোখ থাকবে শিখর ধাওয়ানের ওপর।

কারণ ওপেনার হিসেবে কে এল রাহুল দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছে তাই শিখর ধাওয়ান যদি ভালো পারফর্মেন্স না করতে পারে তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শিখর ধাওয়ানের  জায়গা নাও হতে পারে। সেই দিক থেকে দেখলে শিখর ধাওয়ানের পারফরমেন্স করা খুবই গুরুত্বপূর্ণ।এছাড়াও আজকের ম্যাচে রেকর্ড গড়ার মুখে দাঁড়িয়ে রয়েছেন টিম ইন্ডিয়ার দুই গুরুত্বপূর্ণ বলার বুমরাহ এবং চাহাল। টি-টোয়েন্টি ক্রিকেটে দেশের সর্বোচ্চ উইকেটের মালিক হতে পারেন এই দুজন। বর্তমানে এখন চাহাল এবং অশ্বিন দুজনে যুগ্মভাবে সর্বোচ্চ উইকেটের মালিক। দুজনেই 52 টি করে উইকেট সংগ্রহ করেছেন।

Related Articles

Close