ভারত বনাম ইংল্যান্ড T-20 সিরিজে বিরাট-রোহিত তৈরি করতে পারেন নতুন রেকর্ড, রয়েছে দুর্দান্ত সুযোগ

টেস্ট সিরিজে ইংল্যান্ডকে হারিয়ে ভারত জয় লাভ করেছে। এবার বাকি রয়েছে টি-২০ সিরিজ। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপটি আয়োজিত হতে চলেছে এই বছরের শেষের দিকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই ভারত বনাম ইংল্যান্ড এই টি-টোয়েন্টি সিরিজটাও খুবই গুরুত্বপূর্ণ । এই টোয়েন্টি সিরিজের পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে আমেদাবাদের নবনির্মিত নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

 

এই t-20 ম্যাচের প্রথম ম্যাচ শুক্রবার ১২ই মার্চ অনুষ্ঠিত হয়েছে। ২০২০ সালে অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজের সর্বোচ্চ রান রয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলির ঝুলিতে। আর এবার যদি এই ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ৭২ রান করতে পারেন তাহলে তিনি একটা মাইলস্টোন পার করে ফেলবেন। মাইলস্টোন তা হল আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৩০০০ রান পূর্ণ করার রেকর্ড।

তবে শুধু বিরাট কোহলিই নয় রোহিত শর্মার ও এই খেলার ক্ষেত্রেও নতুন রেকর্ড করার সম্ভাবনা রয়েছে। এই ম্যাচে রোহিত শর্মা 13 টি ছয় মারলে তিনি এই টি-টোয়েন্টি সিরিজের সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড তৈরি করবেন এই খেলোয়াড় নিজের নামে। এই ছয় মারার রেকর্ড এ তালিকায় যার নামটি প্রথমে আছে তিনি হলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিলের।

কয়েক সপ্তাহ আগে নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল রোহিতের এই রেকর্ড ভেঙে নিজের নাম তালিকাভুক্ত করেন। আর যদি রোহিত শর্মা 67 রান করতে পারেন তাহলে গাপ্তিল কে অতিক্রম করতে পারবেন । এক্ষেত্রে তাকে অতিক্রম করতে পারলেই রোহিত শর্মা আন্তর্জাতিক টি-২০ ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন ‘হিটম্যান’।