আর কতদিন খেলতে চলেছেন ভারতীয় অধিনায়ক একথা স্বয়ং জানালেন নিজেই…

যবে থেকে ভারতীয় টিমের অধিনায়কত্বের দায়ভার সামলেছেন বিরাট কোহলি তবে থেকেই ভারতীয় ক্রিকেট টিমকে এক অন্য মাত্রায় নিয়ে গিয়েছেন তিনি। যদিও এখনো পর্যন্ত তার অধিনায়কত্বে ভারতীয় দল কোন কাপ পায়নি তবুও তিনি যবে থেকে অধিনায়কত্বের দায়ভার সামলেছেন তবে থেকে ভারতীয় দল বিদেশের মাটিতে একের পর এক সিরিজ জিতেছে। এমন কী ভারতীয় ক্রিকেট টিমকে তিনি টেস্টের পয়েন্ট টেবিলে প্রথম স্থানে পৌঁছে দিয়েছেন।

আর তার অধিনায়কত্বে দায়ভার সামলাবার পর ক্রিকেট টিমের খেলোয়াড়দের খেলার প্রদর্শনে এক অন্যমাত্রা এসেছে। তবে শুধু তাই নয় তিনি নিজেও খেলার প্রতি আগের তুলনায় অনেক খানি বাড়তি গুরুত্ব দিয়েছেন। একের পর এক খেলায় তার ব্যাট থেকে বেরিয়ে এসেছে প্রচুর পরিমাণে রান যা ভারতীয় ক্রিকেট দলকে প্রচুর পরিমাণে প্রেরণা যুগিয়েছে। যেভাবে তিনি প্রতিটি ম্যাচে রান গড়ে তুলেছেন তার জন্য তিনি উপাধিও পেয়েছেন, তিনি বর্তমানে রান মেশিন কোহলি নামে পরিচিত হয়েছেন ক্রিকেটপ্রেমীদের কাছে।

তবে যাই হোক সমস্ত কিছুর একটা শেষ দিক থাকে, আস্তে আস্তে তারও বয়স হচ্ছে আর কতদিন তিনি এইভাবে এই ফরম্যাটে খেলা চালিয়ে যেতে পারবেন তা অনেকেরই মনে প্রশ্ন রয়েছে। আজ থেকে শুরু হয়েছে ভারত বনাম নিউজিল্যান্ড টেস্ট সিরিজ। যেখানে বিরাট কোহলি খুবই নিরাশা জনক প্রদর্শন করেছেন। গতকাল বিরাট কোহলিকে যখন সংবাদমাধ্যমে তরফ থেকে প্রশ্ন করা হয় তখন এর উত্তরে বিরাট কোহলি জানান আমার মাইন্ডসেট অনেক সুদুরপ্রসারী।

আর আগামী তিন বছরের জন্য আমি নিজেকে প্রস্তুত করে নিতে চাই। তারপর আমাদের আবার অন্য কোনও কথা হবে। 2020 এবং 2021 সালে পরপর দু’টি টি- টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে আর তারপরে 2023 সালে রয়েছে 50 ওভারের বিশ্বকাপ আর এখন সেই দিকেই লক্ষ্য স্থির করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি একথা তিনি জানান।

Related Articles

Back to top button