“আমরা একটা পরমাণু বোমা ফেললে জবাবে ভারত 20 টি বোমা মেরে উড়িয়ে দেবে”- আমাদের, ইমরানকে হুঁশিয়ারি প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফের…

14 ই ফেব্রুয়ারি কাশ্মীরে পুলওয়ামায় জঙ্গি হামলার ফলে ভারত-পাক উত্তেজনা তুঙ্গে।যেমন কী আপনারা সকলেই জানেন জইশ-ই-মহম্মদ এই হামলার দায় স্বীকার করলেও পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান তা মানতে চাইছেন না তিনি চাইছেন উপযুক্ত প্রমাণ ভারতের কাছ থেকে। এমনকি পাক নেতাসহ, পাক সেনাবাহিনীরা হুমকি দিচ্ছে ভারত যদি তাদের আক্রমণ করে তারাও পাল্টা আক্রমণ করবে‌। তবে এই নিয়ে এবার পাক নেতাদের সতর্ক করলেন প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফ। আপনাদের বলে রাখি বর্তমানে পারভেজ মুশারফ দেশ ছেড়ে সংযুক্ত আরব আমিরশাহী তে রয়েছেন। আর সেখানে এক সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়ে দেন ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক এখন বিপদজনক জায়গায় পৌঁছে গেছে।

 

এমনকি সেখানে তিনি তার ভয়ের আশঙ্কা প্রকাশ করেন তিনি জানান দু’দেশের মধ্যে লড়াই হলেও আশা করি পরমাণু যুদ্ধের পরিণতি হবে না। আর যদি সেটা হয় এবং আমরা একটা পরমাণু বোমা নিক্ষেপ করি তাহলে পাল্টা কুড়িটি পরমাণু বোমা মেরে আমাদের শেষ করে দেবে ভারত। তিনি জানান এটার একমাত্র উপায় হিসাবে রয়েছে ভারতকে লক্ষ্য করে কমপক্ষে 50 টি পরমাণু নিক্ষেপ করা যেতে পারে তবে ওরা কুড়িটি বোমা মারতে নাও পারে। তবে এখানেই শেষ নয় তিনি প্রশ্ন করে জানান আমরা কি এই 50 টা পরমাণু বোমা নিক্ষেপ করতে সক্ষম? প্রসঙ্গত ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার আগে সবাই মনে করেছিল পাকিস্তান থেকে এবার ভারতে সন্ত্রাস চালান কম হবে। এমনকি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ইমরানকে জানিয়েছিলেন অনেক লড়াই হয়েছে এবার আমাদের লড়ায় হোক অশিক্ষা ও দারিদ্র্যের বিরুদ্ধে।

তবে একের পর এক জঙ্গী হামলা করে পাকিস্তান দেখিয়ে দিয়েছে তাদের পুরনো রুপ তারা প্রমাণ করে দিয়েছে তারা কোন প্রকার বদলাইনি। তারা ভারতের চোখে পুলওয়ামায় হামলার মধ্য দিয়ে আরও একবার দেখিয়ে দিল পাকিস্তান পাকিস্তানি রয়েছে।আর অন্যদিকে পারভেজ মুশারফ জানিয়েছেন সন্ত্রাস দমনে পাকিস্তান কিছু না করলেও দেশে এখন রাজনৈতিক পরিবেশ আগের তুলনায় অনেক ভালো হয়েছে। এমনকি তিনি আরো জানান বর্তমানে দেশের অর্ধেক মন্ত্রী আমার আমলের ই। এমনকি বর্তমান আমলের সংসদ আইন মন্ত্রী, অ্যাটর্নি জেনারেল তারাও আমার আমলেরই।

Related Articles

Back to top button