দেশনতুন খবরবিশেষভারতীয় সেনা

POK তে শুরু ধ্বংসলীলা রুদ্ররূপ ধারণ ভারতীয় সেনার! নামানো হল বহু আর্টিলারি মেশিন গান

জম্মু-কাশ্মীর থেকে অনুচ্ছেদ 370 বাতিল করার পর থেকে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ইঙ্গিত দিয়েছিলেন যে এবার তারা পাক অধিকৃত POK কে ভারতের অঙ্গ করে ছাড়বেন।আর অন্যদিকে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তো এটাও বলেছিলেন যে নেতাজি সুভাষচন্দ্র বসুর মতোই তিনিও এবার অখন্ড ভারত গড়তে চলেছেন। আর এখন সেই কাজকেই সাফল্যের ভাবে গড়ে তোলার কাজ শুরু করে দিয়েছে মোদি সরকার। যেমন কী কিছুদিন আগেই চীনের রাষ্ট্রপতি ভারত সফরে এসেছিলেন।

আর সেই সময়ই ভারত চীনকে নিউট্রাল রাখার কাজ করার দিয়েছে। আর এখন POK তে মিলিটারি অপারেশন শুরু করা হয়েছে। তবে এই আক্রমন প্রথমে পাকিস্তানের দিক থেকে করা হয়েছিল। তবে এখন পাক অধিকৃত কাশ্মীর এর তরফ থেকে একটা বড় খবর প্রকাশ্যে আসছে যেখানে শোনা যাচ্ছে গতকাল থেকে ভারত ও পাক সীমান্তে উত্তেজনা ছিল চরমে। আর তার সাথে পাকিস্তানের সেনা সংঘর্ষের বিরাম উলংঘন করে ভারতের সেনার উপর গুলি চালিয়েছিল।

যার দরুন ভারতের দুইজন সেনা বলিদান হয়ে যান। আর এরপরই ভারতের সেনা অ্যাকশন মুড ধারন করে অর্থাৎ রুদ্রকে চলে আসে ভারতীয় সেনা।এখন প্রাপ্ত খবর থেকে জানতে পারা গেছে যে ভারতের সেনা এবার POK এর উপর বড়ো আক্রমন করা শুরু করেছে যাতে আপাতত 15 জন পাক সেনা নিহত হয়েছে বলে সূত্রের খবর। ভারতীয় সেনা বহু সংখ্যায়  আর্টিলারি মেশিন গান নামিয়ে দিয়েছে। ফলস্বরূপ পাকিস্তানের ব্যাপক হারে ধ্বংসলীলা চালানো হচ্ছে।

এর আগে ভারতীয় সীমান্তে পাকিস্তান তাদের সন্ত্রাসীদের অনুপ্রবেশ করানোর চেষ্টা করছিল এবং সাথে সাথে তারা যুদ্ধবিরতি চুক্তিকেও উলঙ্ঘন করছিল।যার পাল্টা জবাবে ভারতীয় সেনাবাহিনীরা উপযুক্ত জবাব দিয়েছে তাদের। আর ভারতের দেওয়া এই জবাবের ফলে যে POK অবস্থিত সন্ত্রাসী শিবিরগুলি অনেক ক্ষতি হয়েছে তা বলাবাহুল্য।ভারতীয় সেনা পাকিস্তানের নিলাম ভ্যালির হেডকোয়ার্টার টার্গেট করেছে। পাকিস্তান নিলাম ভ্যালির এলাকা জুড়ে এমারজেন্সি জারি করেছে ইতিমধ্যে। টাঙ্গধর সেক্টরের বিপরীতে পিওকে-তে ভারতীয় সেনাবাহিনী পাকিস্তানের অনেক পোস্ট ধ্বংস করার পাশাপাশি 7 টি সন্ত্রাসী শিবির উড়িয়ে দেওয়ার খবরও সামনে আসছে।

Related Articles

Back to top button