দেশনতুন খবর

পরমাণু শক্তিতে পাকিস্তানের দৌড় কতদূর তা ভালোভাবে জানা ভারতের! মন্তব্য প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারামণের।

১৯৪৭ এ স্বাধীনতার পর থেকেই ভারতের সাথে পাকিস্তানের একটা দ্বন্দ্ব লেগেই রয়েছে। এবার এই সেই বিষয়ে উঠে এল প্রশ্ন। দিন দিন পাকিস্তান ভারত কে টক্কর দেওয়ার জন্য নিজের শক্তিকে বাড়িয়ে চলেছে। কিন্তু নির্মলা সীতারমণ জানিয়ে দিলেন ভারত ও কোন কম অংশে পিছিয়ে নেই। প্রতিরক্ষা মন্ত্রীকে করা হলো এক প্রশ্ন এবং তা নিয়ে তিনি মন্তব্য করলেন। তিনি কি এমন মন্তব্য করলেন তা নিয়ে থাকবে আজকের আমাদের আলোচনা।রবিবার লোকসভার প্রশ্নোত্তর পর্বে ভারতের প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমনের মন্তব্য যে , পাকিস্থানের দৌড় কত দূর তা তিনি বেশ ভালো করেই জানেন।

ভারত পাকিস্তানের ঠিক খোঁজ রাখে, যে তারা পরমাণু শক্তি কতদূর বাড়াতে পারবে এরই সঙ্গে তিনি এও মন্তব্য করেন যে,প্রতিবেশী দেশ গুলির কার কতটা ক্ষমতা তার সম্পর্কেও ভারতের জানতে বাকি নেই। লোকসভার অধিবেশনে প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন বলেন যে,পাকিস্থান নিজেদের ক্ষমতা বাড়ানোর জন্য অপরিসীম চেষ্টা করছে ,ভারত সে সম্পর্কে সব সময় নজর রাখে। সেইসঙ্গে তিনি এও বলেন যে,পাকিস্থান ভারতের সামনে কিছুই নই ,ভারত পাকিস্তানের তুলনাই অনেক বেশি শক্তিশালী। তাই এতে উদ্বেগের কোনো কারণ নেই ।


প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা আশ্বাস্ত দিয়ে বলেছেন, ভারত সবরকম শত্রুর মোকাবিলা করতে প্রস্তুত রয়েছে। তিনি এও জানিয়েছেন যে, পাকিস্তান কিভাবে নিজের অস্ত্রের সংখ্যা দিন দিন বৃদ্ধি করতে চলেছে তারও খবর ভারত রাখে।ভারত জনসাধারণের সুরক্ষার ক্ষেত্রে কোন দিনই আপস করেননি আর করবেও না।

ভারত ভূখণ্ডটির সম্বন্ধে সীতারমণ কে প্রশ্ন করা হয় , প্রশ্ন গুলি হল-
# স্বাধীনতার পর কি ভারত কখনো নিজের জমি হারিয়েছে?
প্রশ্নের উত্তরে প্রতিরক্ষামন্ত্রী বললেন, যে মন্ত্রকের প্রশ্ন ,তাকেই এই প্রশ্ন করা উচিত এবং এ বিষয়ে প্রতিরক্ষা মন্ত্রক করে কিছু বলতে পারবে না।

সুতরাং, ভারতবাসী নিশ্চিন্তে থাকতে পারেন যে পাকিস্তান কোন মতেই ভারতে থেকে এগিয়ে নেই না সৈন্যতে অার না পরমাণু শক্তিতে। আজকের নিউজটি আপনাদের ভাল লাগলে কমেন্ট বক্সে লিখে আমাদের নিশ্চয় জানাবেন । আরো লেটেস্ট নিউস এর আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েবপোর্টালে।

Related Articles

Back to top button