ইস্তেহারে আজব প্রতিশ্রুতি নির্দল প্রার্থীর, জিতলে চাঁদে ভ্রমণ সহ সকলকে আইফোন দেওয়ার কথা

ভোট মঞ্চে যেমন রয়েছে বাকবিতন্ডা, তর্ক-বিতর্ক অপরদিকে ঠিক তেমনি ভাবে রয়েছে ট্রোল করা, হাস্যকর নানান মুহূর্তের গল্প। এবার হাস্যকর ভোটের ইস্তাহার ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। যা দেখে নেটিজেনদের মন আনন্দে ভরে উঠেছে। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনাটি রীতিমতো ভাইরাল হয়েছে।

 

মজার এই ইস্তাহারটি প্রকাশিত হয়েছে তামিলনাড়ু থেকে। সম্প্রতি তামিলনাড়ুতেও হতে চলেছে বিধানসভা নির্বাচন। দক্ষিণ মাদুরাই কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসেবে বিবেচিত হয়েছে সারাভানান। ভোটে প্রার্থী হওয়ার জন্য সারাভানান প্রকাশ করেছেন বিভিন্ন চমকের ইস্তেহার। সেই ইস্তাহারে লেখা আছে ভোটে জয়যুক্ত হলে প্রতিটি বাড়িতেই দেওয়া হবে রোবট, নৌকা, তিনতলা বাড়ি সেইসাথে বাড়ির লাগোয়া সুইমিংপুল, প্রতিটি পরিবারের জন্য এক কোটি টাকা করে দেওয়ার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে।

 

আর ওই ইস্তেহারের যেটা সবথেকে চমকপ্রদ প্রতিশ্রুতি তাহল চাঁদে ভ্রমণ করানো হবে এই প্রতিশ্রুতি। ভোটে জিতলে চাঁদে ভ্রমণ করাতে নিয়ে যাবে এলাকাবাসীদের। ১০০ দিনের ভ্রমণ হবে চাঁদের মাটিতে। এর সাথে রয়েছে সমাজ উন্নয়নমূলক কাজের নানা কথা। এলাকাবাসীদের যাতে গরমে কষ্ট পেতে না হয় সেইজন্য বানানো হবে ৩০০ ফুটের কৃত্তিম বরফের পাহাড়।

ভোটের ইস্তাহারে কেন এই আকাশকুসুম ফলের প্রতিশ্রুতি? এর উত্তরে সারাভানান জানিয়েছেন যে ভোটের আগে বড় বড় নেতারা নানা প্রতিশ্রুতি দিয়ে রায়। ভোটে জেতার পর তার সবটাই ভুলে যান। তাই জনসাধারণকে সজাগ করার জন্য এমন পরিকল্পনাটার কথা তাঁর মাথায় আসে। এর পাশাপাশি রাজ্যের যুবকদের রাজনৈতিক কার্যকলাপে প্রতি আকৃষ্ট করার জন্য তিনি এমন আকাশকুসুম ইস্তাহার প্রকাশ করেছেন।