ভারত বনাম অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে হতে চলেছে দুটি বড় পরিবর্তন, টিম থেকে বাদ পড়তে পারে…

এই মুহূর্তে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে তিনটি ওয়ানডে সিরিজ আয়োজিত হয়েছে যার মধ্যে প্রথম দিনের ওয়ানডে সিরিজে দুর্দান্ত প্রদর্শন করে অস্ট্রেলিয়া টিম ভারতের কাছ থেকে জয় ছিনিয়ে নিয়েছে। এই দিন এই সিরিজের প্রথম ম্যাচে 10 উইকেটে এক দুর্দান্ত প্রদর্শন দেখিয়ে ভারতীয় টিমকে হারিয়েছে অস্ট্রেলিয়ার টিম। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আয়োজিত হওয়া ভারত বনাম অস্ট্রেলিয়া প্রথম দিনের ম্যাচে টিম ইন্ডিয়া 256 রানের লক্ষ্য কে তাড়া করে মাত্র 37.4 ওভারে নিজেদের লক্ষ্য হাসিল করে নেয় টিম অস্ট্রেলিয়া। যেখানে এই দিন অস্ট্রেলিয়ার দুই ওপেনিং ব্যাটসম্যান অপরাজিত থেকে 258 রানের পার্টনারশিপ করে দলের জন্য জয় ছিনিয়ে আনে।

আজকে অনুষ্ঠিত হতে চলেছে ভারত বনাম অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি যেখানে ভারতীয় ক্রিকেট টিম এর তরফ থেকে এই দ্বিতীয় ওয়ানডে ম্যাচে দুটি বড় পরিবর্তন দেখা যেতে পারে। আজ রাজকোটে অনুষ্ঠিত হতে চলেছে এই দ্বিতীয় ওয়ানডে ম্যাচ। তবে আগের দিন যেমনটা লক্ষ্য করা যায় অস্ট্রেলিয়া টিমের বিরুদ্ধে ভারতীয় টিমের বোলাররা সম্পূর্ণভাবে ব্যর্থ প্রমাণিত হয় যেখানে কোন বোলারই উইকেট বের করে জয় ছিনিয়ে নিয়ে আসতে পারেনি টিম ইন্ডিয়া জন্য।

তবে এই দিন কুলদীপ যাদব কোন উইকেট না পেলেও তার বোলিং লেন্থ যথেষ্ট সমস্যায় ফেলছিল অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চকে। তবে আজকের যে খবরটি বেরিয়ে আসছে সেখানে শোনা যাচ্ছে ভারতীয় টিমের এরকমভাবে খারাপ প্রদর্শন করার পর অধিনায়ক বিরাট কোহলি দুটি গুরুত্বপূর্ণ পরিবর্তন করতে পারেন দলের জন্য। প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজের পরবর্তীকালে দুটি ম্যাচে ভারতীয় দলে কে এল রাহুলের জায়গায় শিভম দুবেকে সুযোগ দেওয়া হতে পারে। যদিও এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন লোকেশ রাহুল।

তবে দলের ভারসাম্য বজায় রাখার জন্যই প্লেইং ইলেভেন থেকে বাদ পড়ে যেতে পারে লোকেশ রাহুলের নাম এমনটাই শোনা যাচ্ছে। কারণ এর আগের দিন অনুষ্ঠিত হওয়া ম্যাচের দেখতে পাওয়া যায় লোকেশ রাহুলকে বিরাট কোহলি তার ব্যাটিং অর্ডারের তৃতীয়তম জায়গাটি ছেড়ে দেন যারা পরে এই নিয়ে ওঠে একাধিক প্রশ্নও। তবে শিবম দুবে নিচে ব্যাটিং করতে এসেও দুর্দান্ত বড়ো শট খেলতে দক্ষ তাই দলের ভারসাম্য বোঝায় রাখতে আজকে ভারতীয় টিমে সুযোগ দেওয়া হতে পারে শিভম দুবেকে।

অন্যদিকে আরো একটি বড় পরিবর্তন করতে পারে ভারতীয় টিম যেখানে কুলদীপ যাদবের বোলিং লেন্থ যথেষ্ট সমস্যায় ফেলছিল অর্জির দুই ব্যাটসম্যান কে যেহেতু এবার কুলদীপ ছাড়াও আরো এক রিস্ট স্পিনার কে সুযোগ দেওয়া হবে। যার দরুন এখন আশঙ্কা করা হচ্ছে যে পরবর্তীকালে যে ম্যাচগুলো অনুষ্ঠিত হতে চলেছে সেখানে রবীন্দ্র জাডেজার জায়গায় যুবেন্দ্র চাহেল কে দলে নেওয়া যেতে পারে।

Related Articles

Back to top button