মাত্র ৭দিনের মধ্যে ভেঙ্গে গেল বাংলার পথশ্রী প্রকল্পের তৈরি রাস্তা, ক্ষোভ প্রকাশ স্থানীয়দের

পথশ্রী প্রকল্পের আওতায় তৈরি রাস্তা মাত্র ৭ দিনে নষ্ট হতে শুরু করেছে। এই প্রকল্পের জন্য কাজে লাগানো হয়েছে ৩ কোটি টাকা। কিন্তু তা সত্ত্বেও নিম্নমানের মালপত্রের জন্য রাস্তা ৭ দিনেই নষ্ট হতে শুরু করেছে। এই নিয়ে আশঙ্কা প্রকাশ করে এলাকাবাসীরা বাকি রাস্তার কাজ বন্ধ করে দেন।

 

ঘটনাটি ঘটেছে মালদায়। মালদার মানিকচক এলাকার মথুরাপুর অঞ্চলের বাজারপাড়া গ্রামে কিছুদিন আগেই পথশ্রী প্রকল্পের আয়ত্তায় রাস্তা তৈরির কাজ শুরু হয়। মথুরাপুর বাজার পাড়া মোড় থেকে মানিকচক ডেলি মার্কেট পর্যন্ত রাস্তাটি নতুন করে তৈরি করা হয়। প্রায় ৪ কিলোমিটার দৈর্ঘ্য রাস্তা তৈরির করার কাজ শুরু হয়। এর মধ্যে কিছুটা রাস্তা পিচের এবং ঢালাই রাস্তা হবে ১২০০ মিটার। এই কাজের জন্য ধার্য করা হয় সাড়ে তিন কোটি টাকা।

কিছুটা রাস্তা হবার পর গ্রামবাসীরা জানান যে মাত্র ৭ দিনের মধ্যেই ভাঙতে বসেছে রাস্তা। সরকারের কাছ থেকে এই রাস্তায় তৈরীর জন্য কন্টাক্ট পাওয়ার পর রাস্তা তৈরীর জন্য কন্ট্রাকটরটি খুবই নিম্নমানের সামগ্রী দিয়েছেন ওই রাস্তা তৈরির জন্য। যে কারণে এই রাস্তা খুব অল্পসময়ের মধ্যেই নষ্ট হয়ে যাচ্ছে। গ্রামবাসীদের ধারণা বাকিরা রাস্তাটিও বর্ষাকালের মধ্যেই নষ্ট হয়ে যাবে তাই তারা দ্রুত ওই রাস্তা তৈরির কাজটি বন্ধ করে দেন।