সামনেই বিধানসভা ভোট তার আগেই বড়ো ধাক্কা খেলো কংগ্রেস।

এবার ধাক্কা লাগলো কংগ্রেস শিবিরে ।সামনেই বিধান সভার নির্বাচনী তার মধ্যেই কংগ্রেস শিবিরে ভাগনের সৃস্টি, সমীক্ষা অনুযায়ী জানা যাচ্ছে ছত্রিশ গড় এবার ভালো ফল করতে পারে কংগ্রেস । কিন্তু তার মধ্যেই বড়সর ধাক্কা খায় গেল কংগ্রেস। ছত্রিশগড়ের রাজ্য কংগ্রেস সভাপতি রামদয়াল উইকে এবার বিজেপি নিজের সাংসদ দলের সাথে যুক্ত করে নিল।
রাজ্যে আদিবাসী নেতা হিসেবে তিনি প্রচুর জনপ্রিয়, তার থেকেও বড় কথা তার হাতেই রয়েছে ছত্তিশগড় রাজ্যে জাতীয় কংগ্রেসের ভার ।তাই শনিবার এক অনুষ্ঠানে দলে বরণ করে নিলেন বিজেপি সভাপতি অমিত শাহ, এবং এই বিধায়ক 2000 সালে বিজেপিকে ছেড়ে কংগ্রেসে যোগদান দেন তিনি , যদিও তার আগে তিনি এই গেরুয়া শিবির একজন বিধায়ক ছিলেন।

সেভাবে দেখতে গেলে আমরা বলতে পারি তার ঘরে ওয়াপসি হয়েছে।
এই রাজ্যে 2003 সালের পর থেকে ক্ষমতায় রয়েছে বিজেপি শেষে ভোটে অর্থাৎ 2013 সালে বিজেপি 49 টি আসন পেয়ে ক্ষমতায় আছে কিন্তু এবার 2018 বিধানসভা ভোটে বিজেপি ৬৫ টি আসন নিয়ে দখলের চেষ্টা চালাচ্ছে ত? তাই তার এই বড় সিদ্ধান্ত নিয়েছে।
যদিও এবার আসন্ন বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে প্রার্থী তালিকা তৈরি করে ফেলেছে কংগ্রেস সরকার আগামী দুই থেকে তিন দিনের মধ্যে এ তালিকা ঘোষণা করে দেবে । তারা যদিও এবার দুই দফায় বিধানসভা ভোটের নির্বাচন করা হচ্ছে এ রাজ্যে প্রথম দফায় 18 টি জেলায় এবং দ্বিতীয় দফায় ভোট হবে 72 টি জেলায়।

Related Articles

Close