দেশনতুন খবরবিশেষভারতীয় সেনা

এই মূহুর্তে সবচেয়ে বড় খবর! আগামী কালই মুক্তি দেওয়া হচ্ছে ভারতীয় বায়ুসেনা পাইলট অভিনন্দনকে, পাক ন্যাশনাল অ্যাসেম্বলিতে ঘোষণা ইমরান খানের।

আগামী কালই মুক্তি দেওয়া হচ্ছে অভিনন্দন বর্তমানকে। পাকিস্তান ন্যাশনাল অ্যাসেম্বলিতে জানালেন ইমরান খান। বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ফেরালে যদি ভারত-পাক উত্তেজনা প্রশমিত হয়, তাতে আপত্তি নেই পাকিস্তানের। এ ব্যাপারে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বলতে চান ইমরান খান। যে কোনওরকম ইতিবাচক পদক্ষেপেই প্রস্তুত তাঁরা।বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ফেরালে যদি ভারত-পাক উত্তেজনা প্রশমিত হয়, তাতে আপত্তি নেই পাকিস্তানের। এ ব্যাপারে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বলতে চান ইমরান খান। যে কোনও রকম ইতিবাচক পদক্ষেপেই প্রস্তুত তাঁরা।

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাত্কারে জানালেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। তবে সূত্রের খবর, অভিনন্দনকে ফেরাতে ভারত কোনওরকম আপসে যাবে না। নিঃশর্তেই বায়ুসেনার বায়ুসেনার উইং কমান্ডারকে ফিরিয়ে দিতে হবে পাকিস্তানকে। বুধবার ভারতীয় বায়ুসেনার একটি বিমান ভেঙে পড়ে পাকিস্তানে। যদিও বিমানটি গুলি করে নামানো হয় বলে দাবি পাকিস্তানের। বিমানের উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে আটক করে তারা। সেই থেকে ইমরান খান সরকারের উপর চাপসৃষ্টি করছিল ভারত। অবিলম্বে অভিনন্দনকে নিরাপদে তাদের হাতে তুলে দেওয়ার দাবি জানাচ্ছিল। তা না হলে আন্তর্জাতিক মহলেও বিষয়টি তোলা হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়।

তার পরই বৃহস্পতিবার সুর নরম করলো পাক সরকার। অভিনন্দনকে নিরাপদে দেশে ফেরাতে ইতিমধ্যেই দিল্লিতে পাকিস্তানি রাষ্ট্রদূতের কাছে দাবি জানিয়েছে ভারত সরকার। পাকিস্তানে বন্দী ওই পাইলটের গায়ে যাতে আঁচড়ও না লাগে, তা নিশ্চিত করতে বলা হয়েছে।

Related Articles

Back to top button