নাজেহাল পাকিস্তান, বাধ্য হয়ে পাকিস্তানের জাতীয় জরুরি অবস্থার ঘোষণা ইমরান খানের সরকারের…

এক সময় যে পাকিস্তান ভারতকে শেষ করে দেবার হুমকি দিচ্ছিল সে পাকিস্তান এখন নিজেদের দেশের মধ্যেই অচল হয়ে পড়েছে একপ্রকার। একের পর এক সমস্যা বেরিয়ে আসায় দিন দিন অচল হয়ে পড়েছে এবার পাক সরকার।একদিকে পাকিস্তানের আর্থিক মন্দা অন্যদিকে তাদের মূল্যবৃদ্ধি সমস্যার মোকাবেলা করতে করতে আবার ও নতুন বড় সমস্যা বেরিয়ে এলো পাক সরকারের কাছে। আর সেই নতুন সমস্যাটি হল সেটি হল পঙ্গপাল আর এই পোকার আক্রমণে একেবারে নাজেহাল হয়ে উঠেছে গোটা পাকিস্তানবাসী।

এমন কী এই পোকার আক্রমণের ফলে দেশে জরুরি অবস্থা ঘোষণা করতে বাধ্য হয়েছে সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খান।এক পাকিস্তানি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী জানতে পারা এসেছে ফসল নষ্ট করে দিচ্ছে এই লাখ লাখ পঙ্গপালের দল। আর এটি সিন্ধু প্রদেশের একটা বড় অংশে আক্রমণ করেছে, যার ফলে সমস্ত ফসল করে দিয়েছে মরুভূমিতে পরিণত। যার ফলে সেখানে শীঘ্রই দেখা মিলবে ফসলের টান, আর্থিক মন্দা এবং বাজারের মূল্য বৃদ্ধি যার ফলে পাকিস্তানের সরকার আরো নাজেহাল হয়ে পড়বে।

একে তো পাকিস্তানের মূল্যবৃদ্ধির চরম সীমায় পৌঁছেছে তারপর আবার এই পঙ্গপালের আক্রমণ।আর এদের মধ্যে কোন সমস্যায় সম্পূর্ণ সমাধান করতে ব্যর্থ হয়েছে পাক সরকার ফলে এদেশের জনগণের আক্রোশ ক্রমশ বাড়ছে পাক সরকারের ওপর। আর সেসব দেশবাসীর ক্ষোভকে ঠান্ডা করতেই জাতীয় জরুরি অবস্থার ঘোষনা করা হল পাকিস্তানে। একই সঙ্গে সেই সমস্যা সমাধানের জন্য পাক প্রধানমন্ত্রী ইমরান খান ও সে দেশের ফেডারেল মন্ত্রীরা একটি জরুরি বৈঠক ও করেন গত শুক্রবার দিন। আর এই পঙ্গপালের আক্রমণ ঠেকাতে বেশ কিছু কর্ম পরিকল্পনা করা হয়েছে তবে এর পুরোপুরি সমস্যার সমাধান ঘটাতে পাকিস্তানের প্রয়োজন রয়েছে 7.4 বিলিয়ন পাকিস্তানি মুদ্রার।