আপনার মেয়ের নামে আজই করুন এই কাজটি! মেয়ের বয়স 21 বছর হলেই মিলবে 77 লাখ 99 হাজার টাকা।

এখন আপনার মেয়ে বিবাহের আগেই কোটিপতি হতে পারে যদি করে থাকেন এই কাজটি আপনি তার জন্য। যতদিন পর্যন্ত আপনার মেয়ে বিবাহ না হচ্ছে, সে পর্যন্ত আপনি আপনার মেয়ের জন্য গাড়ি ও একটি বাংলোর ব্যবস্থা করে দিতে পারেন। তাহলে কিভাবে করে দিতে পারেন এই ব্যবস্থা চালু তা বলা যাক এই ব্যবস্থাটি করাবার জন্য আপনাকে আপনার মেয়ের নামে একটি সুকন্যা সমৃদ্ধি অ্যাকাউন্ট খোলাতে হবে। এই একাউন্ট”টি আপনি আপনার নিকটবর্তী ডাকঘর অথবা ব্যাংকে গিয়ে খোলাতে পারেন। এছাড়া এই প্রকল্পের একটি বড় কথা হল আপনি যদি এই প্রকল্পে বিনিয়োগ করেন তাহলে আপনার ট্যাক্স এর ক্ষেত্রেও ছাড় পাবেন।


এই প্রকল্পে আপনি আপনার মেয়ের নামে 14 বছর পর্যন্ত টাকা বিনিয়োগ করতে পারেন। আপনার মেয়ের বয়স 21 বছর হওয়ার পরই এই অ্যাকাউন্টটি পরিপক্ক হয়। এই একাউন্টের মূল উদ্দেশ্য হল মেয়ের বিয়ের জন্য সুদ পাওয়া। উদাহরণস্বরূপ বলা যাই যদি আপনি আপনার মেয়ের এক বছর হওয়া মাত্রই এই সুকন্যা সমৃদ্ধি অ্যাকাউন্ট খোলেন এবং প্রতিমাসে 12,500 করে ব্যাংক একাউন্টে 14 বছর বিনিয়োগ করেন তাহলে আপনি আপনার মেয়ের বয়স একুশ বছর হওয়া মাত্রই আপনার মেয়ের ব্যাংক অ্যাকাউন্টে মোট রাশির পরিমাণ হবে 77,99,280 টাকা। এছাড়া আপনার মেয়ের বিবাহ যদি 25 বছরের মধ্যে না হয়ে থাকে তাহলে এই একাউন্টে আপনি সুদ পেতে থাকবেন যা পরবর্তীকালে আপনার ব্যাংকে রাশির পরিমাণ কে এক কোটিরও বেশি করে দেবে।


বর্তমানে এই সুকন্যা সমৃদ্ধি প্রকল্পের সুদের পরিমাণ হল 8.5 শতাংশ। এছাড়াও কেন্দ্র সরকার প্রতি তিন মাস অন্তর অন্তর এই ব্যাংক অ্যাকাউন্টে পাওয়া সুদের পরিমাণ কে সমীক্ষা করে থাকে।এই সুকন্যা সমৃদ্ধি ব্যাংক একাউন্টে আপনি এক বছরে 1.5 লাখ টাকার বিনিয়োগ করতে পারেন। এছাড়া এইসুকন্যা সমৃদ্ধি প্রকল্পের একাউন্ট খোলার জন্য আপনার মেয়ের বয়স হতে হবে 1 থেকে 10 বছরের মধ্যে তবে আপনি এই সুযোগ সুবিধার লাভ উঠাতে পারবেন। বন্ধুরা কেন্দ্র দ্বারা করা এই প্রকল্পটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের অবশ্যই জানাবেন। আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালটিতে।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Open

Close