বলিউডের 10 টি বিখ্যাত নায়ক যাদের আসল নাম জানলে আপনিও চমকে যাবেন।

আমাদের মধ্যে প্রায় প্রত্যেক মানুষেই বলিউড মুভি দেখতে ভীষণ রকম পছন্দ করি। তাদের মধ্যে বিভিন্ন অভিনেতা-অভিনেত্রী আমাদের মনে এক ভীষণ রকম জায়গা করে থাকে তার অভিনয়ের মাধ্যমে। কিন্তু তাদের সম্বন্ধে সব সত্যি কী আমরা আদৌও জানি? চলুন এই বিষয়ে আজ জেনে নেওয়া যাক কিছু বলিউড অভিনেতা অভিনেত্রীদের আসল নাম, যা তারা মানুষের কাছ থেকে লুকিয়ে রেখেছেন বা ধরে নিন নিজের নাম পরিবর্তন করে মানুষের কাছে আসতে চেয়েছেন নতুন নামে। তাদের মধ্যে কিছু জন হলেন:-

১) রজনীকান্ত:-রজনীকান্তের আসল নাম শিবাজী রায় গাউকন্দ।যা পরবর্তী কালে মানুষের কাছে রজনীকান্ত নামে পরিচিত হন এবং বিশাল সফলতা অর্জন করেন।

২) অমিতাভ বচ্চন:-অমিতাভ বচ্চন এর আসল নাম অমিতাভ শ্রীবাস্তব‌। বচ্চন উপাধিটি তাঁর পৈত্রিক বাড়ি নয় তার পৈতৃক উপাধি ছিল শ্রীবাস্তব। এনার পিতার লেখকের নাম বচ্চন হয় ইনি পরে শ্রীবাস্তব এর পরিবর্তে বচ্চন যোগ করে নেন।

৩) রেখা:- রেখার আসল নাম ভানুরেখা গণসেন । এই অদ্ভুত নামের উপর পর্দা দিয়ে ইনি রেখা নামে মানুষের কাছে পরিচিত হন।
৪) মিঠুন চক্রবর্তী:- মিঠুন চক্রবর্তীর এর আসল নাম গৌরাঙ্গ চক্রবর্তী । উচ্চারণের সুবিধার জন্য তিনি পরবর্তীকালে মিঠুন নামটি ব্যবহার করতে শুরু করে এবং এই নামেই মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেন এবং নামটি প্রচলিত হয়ে যায়।

৫) রাজেশ খান্না:-মানুষের মনের চিরতার বেঁচে থাকার নাম ইনি এক বলিউড লেজেন্ড, কিন্তু এনার আসল নাম রাজেশ মোটেও নয় এনার পিতৃদত্ত নাম যতীন।

৬) জিতেন্দ্র:-জিতেন্দ্র উনার আসল নাম রবি কাপুর পরে সিনেমা জগতে এসে নিজের নাম পরিবর্তন করে নেন।

৭) ধর্মেন্দ্র:-পরিবারের নাম ছোট করা একটি প্রথা চলে আসছে। ধর্মেন্দ্র তার পিতার পথ অনুসরণ করে ধরম সিং দেওল থেকে ধর্মেন্দ্র রাখেন। পরবর্তীকালে দুই পুত্রের নাম ও ছোট করে সানি ও ববি রেখে দেন।

৮) গোবিন্দা:-এনার আসল নাম গোবিন্দ অরুন আহুজা , সিনেমা জগতের ইনি এনার নাম বদলে গোবিন্দা রেখে নেন।

৯) জ্যাকি শ্রফ:-এনার আসল নাম শুনলে হয়তো আপনার হাসি পেতে পারে, তাই হয়তো এই নাম পরিবর্তন করে সিনেমা জগতে পদার্পণ করেন। জ্যাকি শ্রফ এর আসল নাম জয়কিষাণ কাকুভাই।

১০) অক্ষয় কুমার:- নিজের নাম সহজ এবং ছোট্ট করার স্বার্থে রাজিব হরিওম ভাটিয়া থেকে নিজের নাম অক্ষয় কুমার রেখে নেন।