হাতে রয়েছে আর মাত্র কয়েকটি ঘন্টা, দাম বাড়লেও Jio গ্ৰাহকেরা এইভাবেই করতে পারবেন পুরনো দামে রিচার্জ

নভেম্বর মাস জুড়ে শুধু মাত্র আমরা দেখতে পেলাম কিভাবে প্রত্যেক টেলিকম সংস্থা একে অপরের হাত ধরে বাড়িয়ে দিলো তাদের প্ল্যানের দাম। প্রথমেই এয়ারটেল, তারপর ভোডাফোন, এবার সেই পথ অনুসরণ করল জিও। আগামীকাল অর্থাৎ ডিসেম্বর মাসের ১ তারিখ থেকে জিওর সমস্ত প্ল্যানের বেড়ে যাওয়া মূল্য ধার্য করা হবে। এই খবর পেয়ে ইতিমধ্যেই মাথায় হাত পরে গেছে মধ্যবিত্ত মানুষের।

কিন্তু আপনার এবং আমাদের মত সাধারন মানুষের কিছু করার নেই কারণ ফোন ছাড়া আমরা সকলেই অচল। এই সিদ্ধান্ত মেনে নেওয়া ছাড়া আমাদের কাছে আর কোনো রাস্তা নেই। তবে হাতে রয়েছে আরও একদিন। এই এক দিন যদি আপনি ব্যবহার করতে পারেন তাহলে বেড়ে যাওয়া মূল্য আপনাকে নাও দিতে হতে পারে। নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে কিভাবে?

আজকের মধ্যে আপনি যদি জিও প্ল্যান মাল্টি রিচার্জ করে রাখেন, তাহলে আরো বেশ কয়েক মাস আপনি এই বাড়তে থাকা মূল্য থেকে নিজেকে সরিয়ে রাখতে পারেন। চলুন বিষয়টি বিষয়টি জেনে নিই। প্রথম থেকেই জিও বিভিন্ন প্ল্যানের ক্ষেত্রে একাধিক রিচার্জ করার সুযোগ সুবিধা দেয়, এক্ষেত্রে অনেক গ্রাহকরা একসাথে বেশ কয়েকবার রিচার্জ করে রাখতে পারেন কোন লিমিটেশন ছাড়া। আপনি একই সময়ে কোন বাঁধন ছাড়াই একাধিক রিচার্জ করে রাখতে পারেন।

ধরুন আপনি ৫৫৫ টাকার রিচার্জ করেন যার ফলে আপনি পেয়ে যান প্রতিদিন ১০০ টি এসএমএস করার সুযোগ সুবিধা এবং ১.৫ জিবি ডাটা প্রত্যেকদিন, যার বৈধতা থাকে ৮৪ দিন। এবার আপনি যদি বৈধতা শেষ হবার আগেই পছন্দের অন্য কোন আনলিমিটেড প্লান রিচার্জ করে রাখেন তাহলে আপনার আগের প্ল্যানটি শেষ হবার পর অটোমেটিকলি নতুন রিচার্জটি চালু হয়ে যাবে। এইভাবে আপনি যদি চান তাহলে আগামী দশ বছর কিংবা তার বেশি সময়ের জন্য রিচার্জ করে রেখে দিতে পারেন। যদিও এক্ষেত্রে প্রচুর টাকা একসাথে ব্যয় করতে হবে আপনাকে। তবে দেখতে গেলে এক্ষেত্রে কিন্তু একসাথে অর্থব্যয় করলেও আপনার অনেকটাই সাশ্রয় হবে।