টাটা গ্রুপের এই শেয়ারে বিনিয়োগকারীরা হয়েছেন মালামাল, ১ লক্ষ টাকার শেয়ার বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লক্ষতে

টাটা গ্রুপের একটি কোম্পানী অসাধারণ রিটার্ন দিয়েছে। টাটা গ্রুপের এই শেয়ার হল টাটা মেটালিক্স।গত কয়েক বছরে কোম্পানীর শেয়ার ১০ টাকা থেকে ৬০০ টাকা পর্যন্ত বেড়েছে। টাটা মেটালিক্সের শেয়ার এই সময়ের মধ্যে বিনিয়োগকারীদের ৬০০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। টাটা মেটালিক্স শেয়ারের ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর ১৩৬৪.২০ টাকা।

টাটা মেটালিক্সের মূল কোম্পানী হল টাটা স্টিল। টাটা মেটালিক্স লিমিটেডের শেয়ারগুলি ১৯৯৯ সালের ১লা জানুয়ারী ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে ১০ টাকার স্তরে ছিল। কোম্পানীর শেয়ার ২০২২ সালের ২২শে জুন ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে ৬৫৩.৫০ টাকার স্তরে বন্ধ হয়েছে। এই সময়ে কোম্পানীটির শেয়ার ৬৪৩৫ শতাংশ রিটার্ন দিয়েছে।

যদি একজন ব্যক্তি ১৯৯৯ সালের ১লা জানুয়ারী কোম্পানীর শেয়ারে ১ লাখ টাকা বিনিয়োগ করতেন এবং তার বিনিয়োগ ধরে রাখতেন, তাহলে বর্তমানে অর্থটি ৬৫.৩৫ লাখ টাকা হত। টাটা মেটালিক্স শেয়ারের ৫২ সপ্তাহের সর্বনিম্ন স্তর ৬১৭.৩৫ টাকা। ২০১৩ সালের ২রা আগস্ট ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে টাটা মেটালিক্সের শেয়ার ২৭.৪০ টাকার স্তরে ছিল।


এই কোম্পানীর শেয়ার ২০২২ সালের ২২শে জুন ৬৫৩.৫০ টাকায় বন্ধ হয়েছে। যদি একজন ব্যক্তি ২০১৩ সালের ২রা আগস্ট কোম্পানীর শেয়ারে ১ লাখ টাকা বিনিয়োগ করে এবং তার বিনিয়োগ ধরে রাখতেন, তাহলে বর্তমানে এই টাকা ২৩.৮৫ লাখ টাকা হত। টাটা মেটালিক্সের শেয়ার গত এক বছরে ৪১ শতাংশের বেশি কমেছে। একইসঙ্গে চলতি বছর এখনো পর্যন্ত কোম্পানীটির শেয়ারের দাম কমেছে প্রায় ২৩ শতাংশ।