পুরনো দু’ টাকার কয়েনটি থাকলে আপনি হয়ে যাবেন ৫ লক্ষ টাকার মালিক, বিস্তারিত জানতে

কথাতে বলে ‘পুরনো চাল ভাতে বাড়ে’। আপনার কাছে যদি পুরোনো কোনো কয়েন থাকে তবে আপনিও হতে পারেন লক্ষ-টাকার অধিকারী। বর্তমান বাজারে পুরনো কয়েনের বেশ চাহিদা রয়েছে। এই পুরনো কয়েন যদি আপনার বাড়িতে থাকে তাহলে আপনি হয়ে যেতে পারেন লাখোপতি। চলুন এই বিষয়ে বিস্তারিত আলোচনা করে নিই।

বিভিন্ন সময়ে ভারতে বিভিন্ন কয়েনের প্রচলন ছিল আজ সেগুলি বেশিরভাগই বন্ধ হয়ে গেছে। এই বন্ধ হয়ে যাওয়া কয়েনের মধ্যে রয়েছে দুই টাকার কয়েন। যা একসময় খুবই রমরমিয়ে বাজারে চলে ছিল। এখন ওই কয়েনটি বন্ধ হয়ে গেছে। ওই কয়েনটি প্রথম চালু হয় ১৯৯৪ সালে। এই কয়েনের পেছনে ভারতের পতাকা আঁকা আছে। এই কয়েনটির অনলাইনে মূল্য রাখা হয়েছে ৫ লক্ষ টাকা। এখন ওই কয়েনটিকে যদি আপনি বাজারে বিক্রি করতে পারেন তাহলে আপনিও হয়ে যাবেন ৫ লক্ষ টাকার অধিকারী।

কেন্দ্রের তরফে করোনার ভ্যাকসিন নেওয়ার নিয়মে এসেছে নতুন পরিবর্তন, এবার থেকে

স্বাধীনতার আগে দুই টাকার কয়েন ভারতবর্ষে চালু ছিল। তার মধ্যে একটি কয়েনে ভিক্টোরিয়ার ছবি প্রিন্ট করা আছে। সেই কয়েনের মূল্য উঠেছে ২ লক্ষ টাকা। আর ১৯১৮ সালে জর্জ কিং এম্পেরোরের একটি ছবি প্রিন্ট করা কয়েনের মূল্য দাঁড়িয়েছে ৯ লক্ষ টাকা। এই কয়েনগুলো যদি আপনার কাছে থাকে তাহলে আপনি মুহূর্তের মধ্যেই লাখোপতি হয়ে যাবেন।

এই কয়েনগুলোকে বিক্রি করার জন্য আপনি Quikr ওয়েবসাইটের সাহায্য নিন। এই ওয়েবসাইটে আপনি খুব সহজেই অ্যাকাউন্ট বানিয়ে কয়েনগুলোর ছবি তুলে পোস্ট করুন। দেখুন খুব সহজেই আপনি লাখপতি হয়ে যাবেন।