২৫ পয়সার এই কয়েনটি থাকলে এখন আপনিও হাতে পেতে পারেন ১.৫ লাখ টাকা

এই লকডাউনের কারণে মানুষ অর্থ কষ্টে ভুগছে। আপনার অর্থকষ্টকে কে দূর করার জন্য একটি খবর নিয়ে হাজির হয়েছি আমরা। আপনি কি অর্থকষ্টে ভুগছেন? আপনার অর্থ কষ্ট থেকে মুক্তি দিয়ে আপনাকে লাখোপতি বানাতে পারে আপনার বাড়িতে থাকা 25 পয়সার কয়েনটি। চলুন এ সম্পর্কে এবার বিশদে জেনে নেওয়া যাক।

 

ভারতবর্ষে করোনার দ্বিতীয় ঢেউয়ের জেড়ে প্রায় প্রতিটি রাজ্যেই চলছে লকডাউন। লকডাউনের কারণে বহু মানুষ চাকরি হারিয়েছেন। প্রতিটি দিন যাচ্ছে অর্থকষ্টের মধ্যে দিয়ে। এবার এই অর্থ কষ্ট থেকে মুক্তি দিতে পারে পুরনো দিনের কয়েকটি কয়েন। এই কয়েন গুলির মধ্যে অন্যতম হলো 25 পয়সার কয়েন। আপনার বাড়িতে যদি রুপোলী রংয়ের 25 পয়সার কয়েন থাকে তাহলে সেটি ইন্ডিয়ামার্টে বিক্রি করতে পারবেন।

indiaMART.com এই গিয়ে নিজের একটি অ্যাকাউন্ট খুলুন। ওখানে আপনার 25 পয়সার কয়েনটির ছবিটি তুলে আপলোড করুন। দেখুন এই কয়েনটি নিলামে উঠবে। যে ব্যক্তি সর্বোচ্চ দাম দেবে সেই ব্যক্তিকে ওই কয়েন বিক্রি করুন। এই কয়েন বিক্রি করে কোনো ব্যক্তি 1.5 লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারেন।

২৫ পয়সার পাশাপাশি ৫ পয়সা বা ১০ পয়সাও বিক্রি করে কোনও ব্যক্তি লাভবান হতে পারেন। ১ টাকার নোট বিক্রি করেও কোনো ব্যক্তি পেতে পারেন ৪৫ হাজার টাকা। তবে ওই নোটে প্রাক্তন অর্থমন্ত্রী এইচ.এম প্যাটেলের স্বাক্ষর থাকতে হবে। এছাড়াও, ওই ১ টাকার নোটের সিরিয়াল নম্বর হতে হবে 123456।