১,৫,১০ টাকার এই কয়েনগুলি আপনার কাছে থাকলে এখন আপনিও হতে পারেন লাখপতি, তাই দেরি না করে

বর্তমানে ইন্টারনেট আমাদের জীবনে অনেক সুবিধা ঘটিয়েছে। ইন্টারনেটের দৌলতেই আমরা বাড়িতে বসে কাজ করে রোজগার করতে পারি। পড়াশোনার নানা কাজে এমনকি ইন্টারনেট থেকে আমরা নানা জিনিস কিনতে পারি। এবার ইন্টারনেট আপনাকে সুযোগ করে দিল লাখপতি হওয়ার। আপনার কাছে কি পুরনো এক টাকা, পাঁচ টাকা ও দশ টাকার কয়েন আছে? তাহলে আপনি হয়ে যেতে পারেন রাতারাতি লাখোপতি।

বর্তমান যুগে পুরনো এক টাকা, পাঁচ টাকা ও দশ টাকার কয়েনগুলো ইন্টারনেটের বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে নিলামে বিক্রি হয়। এগুলো বিক্রি করে বিভিন্ন মানুষেরা প্রায় লক্ষাধিক টাকা ইনকাম করতে পারে। এটি কিন্তু কোনো ম্যাজিক বা ইন্দ্রজাল নয়। আপনার কাছেও যদি এই ধরনের কয়েন থাকে তাহলে আপনি পরীক্ষা করতে পারেন।

তবে কয়েনগুলিকে ইন্টারনেটের মাধ্যমে বিক্রি করতে গেলে আপনাকে মানতে হবে কিছু শর্ত। ধরুন যদি কারোর কাছে মাতা বৈষ্ণদেবীর ছবি যুক্ত ৫ টাকার ১০ টাকার কয়েন থাকে যা ২০০২ সালে লঞ্চ করা হয়েছে ৷ সেই কয়েন গুলিকেও ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করে মুনাফা লাভ করা যেতে পারে। কৃষকদের কাছে তাদের সংগ্রহ করা পুরনো সিকি কয়েন বা আধুলি বেচে বিপুল টাকা ইনকাম করা যেতে পারে।

বর্তমান যুগে টাকা ইনকাম করার অন্যতম মাধ্যম হলো ই-কমার্স ওয়েবসাইট। এই ওয়েবসাইটের মাধ্যমে ওই কয়েনগুলির ছবি আপলোড করে দেওয়া যেতে পারে। ওই কয়েনের ছবি আপলোড করলে দেখবেন কাস্টমারের লাইন লেগে যাবে। ওয়েবসাইট গুলি হল – https://dir.indiamart.com/impcat/old-coins.html, https://in.pinterest.com/080841052o/sell-old-coins/http://www.indiancurrencies.com/