SBI ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকলে একদম বিনামূল্যে মিলবে ২ লক্ষ টাকা, শুধু করতে হবে এই কাজ

আপনি যদি এসবিআই গ্রাহক হন, তবে আপনার জন্য সুখবর রয়েছে। এসবিআই তার গ্রাহকদের বিনামূল্যে ২ লক্ষ টাকার সুবিধা দিচ্ছে। এসবিআই রুপে ডেবিট কার্ড ব্যবহার করে সমস্ত এসবিআই জন ধন অ্যাকাউন্ট হোল্ডারকে ২ লক্ষ টাকা পর্যন্ত বিনামূল্যে দুর্ঘটনা কভার অফার করছে। আসুন জেনে নেওয়া যাক এর কিছু তথ্য সম্পর্কে।

যদি প্রধানমন্ত্রী জন ধন যোজনার অধীনে আপনার অ্যাকাউন্টটি ২০১৮ সালের ২৮শে আগস্ট পর্যন্ত খোলা হয়ে থাকে, তাহলে আপনি ইস্যু করা রুপে পিএমজেডিওয়াই কার্ডে ১ লাখ টাকা পর্যন্ত বিমাকৃত অর্থ পাবেন এবং ২০১৮ সালের ২৮শে আগস্টের পর ইস্যু করা রুপে কার্ডগুলিতে ২ লক্ষ টাকা পর্যন্ত দুর্ঘটনাজনিত কভার সুবিধা পাওয়া যাবে। এই স্কিমের অধীনে জন ধন অ্যাকাউন্ট হোল্ডাররা রুপে ডেবিট কার্ডের অধীনে উপলব্ধ দুর্ঘটনাজনিত মৃত্যু বীমার সুবিধা পেতে পারেন, যদি বিমাকৃত ব্যক্তি দুর্ঘটনার তারিখ থেকে ৯০ দিনের মধ্যে কোনো আর্থিক লেনদেন করে থাকেন, তবেই টাকা দেওয়া হবে।

এই স্কিমের সুবিধা নিতে প্রথমে আপনাকে দাবি ফর্মটি পূরণ করতে হবে। এর সাথে মৃত্যুর আসল শংসাপত্র এবং এফআইআরের আসল কপি সংযুক্ত করতে হবে। পোস্ট মর্টেম রিপোর্ট এবং এফএসএল রিপোর্টও থাকতে হবে। আধার কার্ডের কপি থাকতে হবে। কার্ড হোল্ডারের কাছে রুপে কার্ড থাকার হলফনামা ব্যাঙ্কের স্ট্যাম্প পেপারে দিতে হবে। সমস্ত নথি জমা দিতে হবে ৯০ দিনের মধ্যে। মনোনীত ব্যক্তির নাম, ব্যাঙ্কের বিবরণ এবং পাসবুকের কপিও একসঙ্গে জমা দিতে হবে।

প্রয়োজনীয় যেই কাগজপত্র থাকতে হবে তা হলো…
১) বীমা দাবি ফর্ম।
২) মৃত্যু শংসাপত্রের একটি কপি।
৩) অ্যাকাউন্ট হোল্ডার এবং মনোনীত ব্যক্তির আধার কার্ডের কপি।
৪) যদি মৃত্যু অন্য কোনো কারণে হয়ে থাকে, তবে এফএসএল রিপোর্ট সহ পোস্টমর্টেম রিপোর্টের কপি।
৫) দুর্ঘটনার সমস্ত বিবরণ দিয়ে এফআইআর বা পুলিশ রিপোর্টের আসল বা প্রত্যয়িত কপি।
৬) কার্ড ইস্যুকারী ব্যাঙ্কের পক্ষে অনুমোদিত স্বাক্ষরকারী এবং ব্যাঙ্ক স্ট্যাম্প ঘোষণা ফর্ম।
৭) এতে ব্যাঙ্কের কর্মকর্তার নাম এবং ইমেল আইডি সহ যোগাযোগের বিবরণ থাকতে হবে।