আপনিও কী এই পাসওয়ার্ডগুলি ব্যবহার করছেন তাহলে আপনিও পড়তে পারেন বিপদে! তাই সময় থাকতে সাবধান হন।

বর্তমান যুগে আমরা এখন বেশীর ভাগ সময়টাই নেটে কাটিয়ে দিই। আর মাধ্যমে রয়েছে বিভিন্ন রকম পাসওয়ার্ড যেমন নেট ব্যাঙ্কিং সোশ্যাল মিডিয়া আরও বিভিন্ন বিভিন্ন ক্ষেত্রে পাসওয়ার্ড এর প্রয়োজন হয়। পাসওয়ার্ড মনে রাখার জন্য আমরা অনেক সময় সহজ সহজ পাসওয়ার্ড দিয়ে রাখি।কিন্তু বিশেষজ্ঞরা বলছেন এটি একেবারে করবেন না সহজ পাসওয়ার্ড থাকলে হ্যাকাররা বুঝতে সুবিধা হবে যে ইউজারের পাসওয়ার্ড কি। ফলে আপনার একাউন্টে বিপদের মুখে পড়তে পারে।আরো একটি কাজ আমরা অনেকে করে থাকি সব জায়গাতেই আমরা একই পাসওয়ার্ড দিয়ে রাখি।

এটি তো একেবারে করবেন না,বিশেষজ্ঞদের মতে যদি হ্যাকাররা আপনার একটি মাধ্যমে পাসওয়ার্ড পেয়ে যায় তাহলে আপনার সব কিছু হ্যাক করে নেবে তারা।স্প্লাশ ডাটাস তরফ থেকে এই বছরে প্রায় 100 টি বিপজ্জনক পাসওয়ার্ডের তালিকা প্রকাশ করেছেন যেগুলি আমরা সাধারণত পাসওয়ার্ড হিসেবে ব্যবহার করে থাকি। কয়েকটি বিপজ্জনক পাসওয়ার্ড গুলি হল 12345,12345678,123123,654321,পাসওয়ার্ড,আইলাভইউ, এডমিন, ওয়েলকাম,মাঙ্কি,লগইন, এবিসি 123,ড্রাগণ, মাস্টার,ফ্রিডম,হ্যালো ইত্যাদি।বিশেষজ্ঞদের মতে আপনি আপনার অ্যাকাউন্টের পাসওয়ার্ড জটিল দিন এতে আপনার অ্যাকাউন্টটি সুরক্ষিত থাকবে।

Desk India

The India News Desk: Famous Bengali News Portal of India, Covers news on Indian politics, Sports, business and entertainment. Email: indiarag.com@gmail.com

Related Articles

Close