ফোন হারিয়ে গেলে, ফিরে পেতে পারেন এই সহজ উপায় ব্যবহার করে। কীভাবে জানতে…

মোবাইল হয়ত অনেকেরই হারিয়েছে। আবার কখনো কখনো আমরা কাজের ব্যস্ততায় মোবাইলটা কি এমন জায়গায় রেখে দিই পরে নিজেই খুঁজে পায় না আবার অন্য ফোন থেকে ফোন করে জানার উপায় নেই হয়তো আপনি কাজের জন্য মোবাইলটা সাইলেন্ট করে রেখেছেন। নিচের পাঁচটি ধাপ অনুসরণ করে চললে এই যন্ত্রণা থেকে মুক্তি দেবে গুগল।

1.আপনার এন্ড্রয়েড মোবাইলের জন্য যে জিমেইল আইডিটি ব্যবহার করেন সেটি অন্য কোন কম্পিউটারে বসে গুগোল এ গিয়ে ওই জিমেইল আইডিটি লগইন করুন। তারপর ওখানে ‘ফাইন্ড মাই ডিভাইস’ বলে একটি অপশন আসবে যেটি আপনাকে একসেপ্ট করতে হবে।

2. যদি আপনার মোবাইলে লোকেশন অপশনটি চালু করা থাকে তাহলে এই ধাপ কাজ করবে।  সার্ভারে গিয়ে মোবাইলের মডেল নাম্বার এবং ব্র্যান্ড  লিখুন লিখুন এরপর গুগল ম্যাপ আপনাকে খুঁজে দেবে আপনার মোবাইল। এই পদ্ধতিতে আপনার মোবাইলের সম্ভাব্য লোকেশন দেখানো হবে।
3. মোবাইলটি যদি আপনার এলাকার মধ্যে দেখানো হয় তাহলে বাঁদিকে প্লে সাউন্ড বলে অপশন টায় ক্লিক করুন। এই অপশনটিতে ক্লিক করার ফলে কম্পিউটার থেকে আপনি আপনার মোবাইলে রিংটোন বাজাতে পারেন। আপনার মোবাইলটি সাইলেন্ট মোডে থাকলেও রিং বাজবে।


4. কিন্তু আপনার মোবাইলটি যদি সত্যি কারের হারিয়ে যায় এবং দ্রুত খুঁজে পাওয়ার কোন অপশন খুজে না পাচ্ছেন তাহলে আপনি আপনার মোবাইলটি লক করে দিতে পারেন। একটি পাসওয়ার্ড দিয়ে আপনি আপনার মোবাইলটি লক করে দিতে পারেন পরে তা উদ্ধার পাওয়া গেলে সেই পাসওয়ার্ড দিয়ে আপনি আপনার মোবাইলটি আবার খুলে নিতে পারবেন।


5. এই সমস্ত ধাপ গুলি করে ও যদি আপনি আপনার মোবাইলটি না খুঁজে পান  সে ক্ষেত্রে আপনার গুরুত্বপূর্ণ ডাটা যাতে না কেউ পেতে পারে তার জন্য আপনি আপনার মোবাইলের সমস্ত ডাটা মুছে ফেলতে পারেন।  ERASE DATA অপশনে গিয়ে আপনি আপনার মোবাইলের সমস্ত ডাটা মুছে ফেলতে পারেন।

Related Articles

Close