পাকিস্তান তৈরি থাকলে ভারতের যুদ্ধের জন্য প্রস্তুত, স্পষ্ট জানিয়ে দিলেন রাজনাথ সিং…

সংবাদ মাধ্যমের “আজ তক” এর এক সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং স্পষ্ট জানিয়ে দিলেন পাকিস্তান যদি যুদ্ধের জন্য তৈরি থাকে তাহলে ভারত ও পিছিয়ে নেই কোন মতে। গত সপ্তাহে ঘটা কাশ্মীরের পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলা পর থেকে ভারত পাকিস্তানের মধ্যে সম্পর্কে আরো বিভেদ পড়েছে। আর একদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বারবার বলছেন কোন ভারতীয় সেনার রক্ত ব্যর্থ যাবে না। যার দরুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয় সেনাদের সব রকমের স্বাধীনতা দিয়ে রেখেছেন। আর এরপরই পাল্টা আঘাতে সেনাবাহিনীরা খতম করেছে জইশের একাধিক জঙ্গি কে।

যদিও পাকিস্তান অন্যবারের পারাই এবারও এই হামলার দায় অস্বীকার করেছে। তবে গোয়েন্দাদের দাবি আইএস আইয়ের পরিকল্পনামাফিক এ হামলা চালিয়েছিল জইশ-ই-মহম্মদ এর সংগঠন। সম্প্রতি এই বিষয় নিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খান সংবাদমাধ্যমের কাছে একটি বক্তৃতা জারি করেন যেখানে তিনি বলেছেন ভারতের কাশ্মীরের পুলওয়ামায় ঘটে যাওয়া জঙ্গি হামলায় কোন প্রকার হাত নেই পাকিস্তানের আর ভারত যদি কোন প্রকার মিথ্যা অভিযোগে তাদের ফাঁসানোর চেষ্টা করে তাহলে তারাও যুদ্ধের জন্য প্রস্তুত থাকবেন। এদিন আজ তকের সাক্ষাৎকারে রাজনাথ সিং জানান যে  পুলওয়ামা হামলার বদলা নেওয়া হবে এ কথা তিনি বলছেন না। তবে তিনি স্পষ্ট জানিয়ে দেন এই ইস্যুতে এখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেনাবাহিনীর হাত সম্পূর্ণ খুলে দিয়েছেন এবং তাদের পূর্ণ স্বাধীনতা দিয়েছেন।

তবে এখানেই শেষ নয় তিনি আরো জানিয়ে দিয়েছেন যে এই মামলার ইস্যুতে পাকিস্তান একেবারে এক ঘরে হয়ে পড়েছে এমন কি চিন ও ভারতকে সমর্থন করছে। এর আগে উরি হামলার দরুন ভারতীয় সেনাবাহিনীরা সার্জিক্যাল স্ট্রাইক করেছিল। এদিকে LOC এর কাছ থেকে পাক অধিকৃত কাশ্মীরের সার্জিক্যাল স্ট্রাইকের ভয় তাড়া করছে । আর এবারও পুলওয়ামা কাণ্ডের এমন সার্জিক্যাল স্ট্রাইক এর আশঙ্কা করছে পাকিস্তান  তাই তারা তাদের সীমান্তগুলিতে সতর্কবার্তা জারি করে দিয়েছে সংবাদ মাধ্যমের খবর সূত্রে জানতে পারা যায়। এই পুলওয়ামা হামলার পর থেকে দেশজুড়ে উঠেছে বদলা দাবি সবাই চাইছে আরো একবার করা হোক সার্জিক্যাল স্ট্রাইক পাকিস্তান এ।এই জঙ্গী হামলার উপযুক্ত জবাব চাইছে গোটা ভারতবাসী তাই সার্জিক্যাল স্ট্রাইক এর আশঙ্কা করছে পাকিস্তান ও।

আর সম্ভবত সেই কারণে পাকিস্তান তাদের সীমান্তে থাকা সমস্ত জঙ্গি ঘাঁটিগুলোতে সরিয়ে নিচ্ছে। এর আগে উরি হামলার উপযুক্ত জবাব ভারতীয় সেনাবাহিনী নিয়েছিল যার দরুন ভারতীয় সেনাবাহিনী পাক ভূখণ্ডে ঢুকে এই জঙ্গী ঘাঁটি  গুঁড়িয়ে দিয়ে এসেছিল। এ বিষয়ে আপনাদের কি মতামত তা আমাদের অবশ্যই জানান। আরো এরকম নতুন নতুন খবর আপডেট পেতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেজ “দ্যা ইন্ডিয়া নিউজ” এ।