পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের সরকার গড়তে যদি প্রয়োজন হয় তাহলে সাহায্য করতে পারে কংগ্রেস

মালদা দক্ষিণের কংগ্রেস সাংসদ তথা জেলা সভাপতি আবু হাশেম খান চৌধুরী জানিয়েছেন, যদি প্রয়োজন পড়ে তাহলে তারা তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট বাঁধতে পারেন। হাশেম খান চৌধুরীর এই বিস্ফোরক মন্তব্যের জেরে তোলপাড় হয়ে উঠেছে রাজ্য রাজনীতি।

 

কংগ্রেস সাংসদ তথা জেলা সভাপতি আবু হাশেম খান চৌধুরী বলেছেন ভোট মঞ্চে তারা আব্বাস সিদ্দিকীর ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সঙ্গে জোট বাঁধেনি। ভোটের লড়াই এর জন্য নিজেদের যাতে খারাপ ফল না হয় সেই জন্য সিপিএম জোট করেছে আব্বাস সিদ্দিকীর ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সাথে। আব্বাস দলটিকে কংগ্রেস দলের একদমই পছন্দ নয়।

কংগ্রেস নেতা আবু হাশেম খান চৌধুরীর মন্তব্যে সিপিএম-এর মালদা জেলা সম্পাদক অম্বর মিত্র বলেছেন, সমগ্র রাজ্যজুড়ে এই বিধানসভা ভোটের জন্য জোট বাঁধা হয়েছে। এই জোটই আছে সংযুক্ত মোর্চায় বাম-কংগ্রেস-ISF। এই ব্যাপারে আবু হাশেম খান চৌধুরীর কি বলতে চান তা স্পষ্ট নয় সিপিএম নেতৃত্বের কাছে।

 

অপরদিকে মালদহ জেলার তৃণমূল নেতৃত্ব জানায়, তৃণমূল বিধানসভা ভোটে জয়যুক্ত হয়ে পশ্চিমবাংলায় আবার সরকার গরবে। এই ব্যাপারে তারা জোট বাঁধার ফাঁদে পা দেবে না। বিজেপির নেতা জানান পশ্চিমবাংলায় আমাদেরকে পরাজিত করার জন্য সমস্ত দল জোট বাঁধবে সেটা তাদের আগে থেকেই জানা ছিল। তবে এই মন্তব্যগুলোর প্রতিক্রিয়াস্বরূপ কংগ্রেস থেকে কেউ কোনো মন্তব্য করেনি।

তবে কংগ্রেস নেতা আবু হাশেম খান চৌধুরীর মন্তব্যে একথা আমাদের কাছে স্পষ্ট যে তৃণমূল কংগ্রেসের যদি সরকার গড়তে কোনো সমস্যা হয় তবে কংগ্রেস তাদেরকে সরকার গড়তে সহায়তা দিতে পারে।